সিরাজগঞ্জে অবৈধ পুকুর খনন বন্ধ করলেন এসিল্যান্ড

সিরাজগঞ্জ সদর উপজেলার ৯নং কালিয়াহরিপুর ইউনিয়নের কালিয়া মৌজার তিন ফসলি জমি নষ্ট করে পুকুর খনন বন্ধ করলেন,সদর উপজেলা সহকারী কমিশনার(ভূমি)মো.আনিছুর রহমান।

মঙ্গলবার সরজমিনে গিয়ে জানা যায় ক’দিন যাবত কালিয়াহরিপুর ইউনিয়নের কালিয়া গ্রামের গাজী মোহাম্মদ আলীর ছেলে মো.আনোয়ার হোসেন প্রায় দেড় একর ফসলী জমিতে একটি ভেকু ও দশটি ট্রাক লাগিয়ে পুকুর খনন করে আসছিলো।

এমন গোপন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার দুপুরের দিকে সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো.আনিছুর রহমান স্থানীয় ভূমি সহকারি কর্মকর্তা খন্দকার তারিকুল ইসলামকে নির্দেশ দিলে ঘটনারস্থলে পৌছে পুকুর খননের কাজ বন্ধ ও প্রাথমিক ভাবে নিশেধাজ্ঞা জারি করেন। পরে উপস্থিত ক্ষতিগ্রস্ত চাষিরা দ্রুত ব্যবস্থা গ্রহণ করায় এসিল্যান্ডকে অভিনন্দন জানান।

এ অভিযান অব্যাহত থাকবে বলে জানান,সহকারী কমিশনার(ভুমি)মো.আনিছুর রহমান।তিনি বলেন,সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে কেউ অবৈধভাবে পুকুর খনন করার চেষ্টা করলে আইনের আওতায় এনে শাস্তি প্রদান করা হবে। অনুমতি ব্যতীত পুকুর খনন বন্ধ থাকবে বলে তিনি জানান।

এদিকে অবৈধভাবে পুকুর খননকারীদের বিষয়ে এলাকার সবাইকে সজাগ থাকার পরামর্শ দিয়েছেন,অতিরিক্ত জেলা প্রশাসক(রাজস্ব)ইফতেখার উদ্দিন শামীম।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর