ইমরান খানকে উৎখাতের ডাক পাকিস্তানের ধর্মীয় সংগঠনের

পাকিস্তানের প্রধান একটি ডানপন্থি ধর্মীয় সংগঠন বৃহস্পতিবার এক ঘোষণায় জানিয়েছে, তারা প্রধানমন্ত্রী ইমরান খানের অযোগ্য সরকারকে উৎখাত করতে আগামী ২৭ অক্টোবর ‘আজাদি মার্চ’ শুরু করবে। দীর্ঘদিন ধরে চলা আর্থিক সংকটের জন্য তারা ইমরান খানকেই দায়ী করে আসছে।

দেশের অন্যতম বৃহৎ ধর্মীয় সংগঠন জামিয়েত উলেমা এ ইসলাম ফজলের প্রধান মাওলানা ফজলুর রহমান এই ঘোষণা দিয়েছেন। এই সংগঠনের পেছনে সমর্থন রয়েছে দুই বিরোধী দল পিএমএল-এন ও পিপিপির।

একটি সম্মেলন ডেকে এই দুই দল ইমরান খানের সরকারের বিরুদ্ধে পথে রাজপথে নামার প্রস্তুতি নিচ্ছে। তারা একা নয় বরং সব বিরোধী দলকে নিয়ে সম্মিলিতভাবেই মাঠে নামা হবে বলে জানানো হয়েছে।

প্রায় এক বছর ধরে পাকিস্তানের ক্ষমতায় আছে প্রধানমন্ত্রী ইমরান খানের তেহরিক ই ইনসাফ। পুরো বছরই অর্থসংকটে ভুগেছে পাকিস্তান। এই সরকার নির্বাচনে জালিয়াতি করে ক্ষমতা পেয়েছে। বৃহস্পতিবার এক সম্মেলনে এমন দাবি করেছেন ওই ধর্মীয় সংগঠনের প্রধান ফজলুর রহমান।

এই সরকারের বিরুদ্ধে পথে নামতে হবে বলে জানিয়েছেন তিনি। ইসলামাবাদের ডেমোক্রেসি চক থেকে তাদের বিক্ষোভ আন্দোলন শুরু হবে। ২৫শে জুলাই পাকিস্তানে যে নির্বাচন হয়েছিল, তা তারা মানেন না বলেও দাবি করেছেন ফজলুর।

তিনি বলেন, আমরা ডি-চকে (ডেমোক্রেসি চক) একত্রিত হবো। তিনি বলেন, সরকারের ব্যর্থতায় দেশের অর্থনীতি সংকটে রয়েছে। বর্তমান সরকার ভুয়া নির্বাচন করে ক্ষমতায় এসেছে।

বার্তাবাজার/এম.কে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর