মালয়েশিয়ায় পানিঘূর্ণি

মালয়েশিয়ায় ভাইরাল পানিঘূর্ণি
মালয়েশিয়ায় একটি দ্বীপের কাছে সমুদ্র থেকে ধেয়ে আসা একটি পানির ঘূর্ণির ভিডিও ভাইরাল হয়েছে। সোমবার বিকেলে দেশটির পেনাং দ্বীপের কাছে সমুদ্রের ওপর বিশাল পানিঘূর্ণি ভিডিও করেন প্রত্যক্ষদর্শীরা।

ভিডিওটি দেখে টর্নেডো মনে হলেও এটি পানির ঘূর্ণি। সমুদ্রের মাঝ থেকে শুরু হয়ে এটি সৈকতের দিকে আসার সময় ক্যামেরাবন্দি করেছেন পেনাং দ্বীপের বাসিন্দারা। আর এমন বিরল ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট করার পরই ভাইরাল হয়।

চ্যানেল নিউজ এশিয়ার মতে, এটি তানজুং টোকং উপকূলে প্রায় পাঁচ মিনিট ধরে পানির ঘূর্ণায়মান দেখা যায়। তবে সৈকতে পৌঁছানোর পরই ঘূর্ণনটি ধীরে ধীরে বিলীন হয়ে যায়।
টুইটারে একটি ছবি শেয়ার করে একজন লিখেছেন, পেনাংয়ের বাসিন্দারা মনে করেন যে এটি একটি টর্নেডো। না, এটা টর্নেডো নয়। এটি পানির ঘূর্ণি! আজ এই ঘটনা ঘটেছে। ভীষণ ভয়ংকর!
গার্ডিয়ান জানিয়েছে, বিশাল এই ঘূর্ণিটি সামান্য কিছু ক্ষয়ক্ষতি ঘটিয়েছে এবং কিছু বাড়ির ছাদ নষ্ট করে দিয়েছে। সোশ্যাল মিডিয়াতে শেয়ার করা ছবিগুলোতে দেখা যাচ্ছে, পানির ঘূর্ণি ছাদের ছাউনি উড়িয়ে দিয়েছে। তবে এ ঘটনায় কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।

এর আগে গত বছর ইতালিতেও এমনই এক পানির ঘূর্ণি দেখা গেছে। অনলাইনের ব্যাপক ভাইরাল হয়েছিল সেই ছবি ও ভিডিও। ওই বিশাল ঘূর্ণি আছড়ে পড়েছিল সালেরনো শহরে।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর