পাঞ্জাবে আসছে ‘রহস্য স্পিনার’ কাট জনসন!

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ- আইপিএলের এবারের আসরে একের পর এক আলোচনার জন্ম দিয়েই চলেছে প্রীতি জিনতার মালিকানাধীন কিংস ইলেভেন পাঞ্জাব।

প্রথম দিকে বরুণ চক্রবর্তীকে আকাশচুম্বী দামে দলে নেওয়ার পর মিডিয়ায় হইচই পড়ে যায়। এরপর দলের অধিনায়ক রবিচন্দ্রন অশ্বিনের মানকাডিং আউট নিয়ে সারা বিশ্বে তুমুল বিতর্ক হয়। আবার শ্যাম কারানের দুর্দান্ত হ্যাটট্রিক, তার সঙ্গে ৮ রানে ৭ উইকেট শিকার করে নাটকীয় জয়। এত আলোচনার কারণে গেইলের ৩০০ ছক্কার মাইলফলকটি চাপা পড়ে গেছে!

অর্থাৎ, আইপিএলজুড়ে আলোচনার কেন্দ্রে প্রধানতম দল হিসেবে ইতিমধ্যে স্থান করে নিয়েছে টি-টোয়েন্টির হিরো গেইল-অশ্বিনদের দিয়ে গড়া কিংস ইলেভেন পাঞ্জাব।

এবার নতুন আলোচনার জন্ম দিয়েছে আইসল্যান্ডের এক ক্রিকেটারকে দলে নিয়ে। পাঞ্জাবের হয়ে আইপিএল মাতাবেন আইসল্যান্ডের মতো অখ্যাত দলের ক্রিকেটার কাট জনসন!

তবে ওই স্পিন বোলারকে ইতিমধ্যে ‘রহস্য স্পিনার’ হিসেবে আখ্যা দেওয়া হচ্ছে। ‘ফিফলিও’ নামের এক বিশেষ ডেলিভারি দিয়েই কাট জনসন পাঞ্জাবের নজর কেড়েছেন।

এদিকে আইপিএলে সুযোগ পাওয়া ওই ক্রিকেটার নিজেই বলেছেন ব্যাপারটি তার কাছেও ‘অবিশ্বাস্য’ ।

কাট জনসন বলেন, ‘এটা অবিশ্বাস্য! আমার কম্পিউটারে আইপিএল দেখা থেকে এখন প্রথম নর্দিক ক্রিকেটার হিসেবে মাঠে খেলা। আমার সুদূরতম স্বপ্নগুলোর একটি। আমি প্রস্তুত, অপেক্ষার তর সইছে না।’

কাট জনসন ইতিমধ্যে দলের অনুশীলনে যোগ দিয়েছেন।

এক টুইট বার্তায় পাঞ্জাব জানায়, ‘কাট চলে এসেছেন। আইসল্যান্ডের এই রহস্য স্পিনার এরই মধ্যে প্রধান কোচ মাইক হেসনের সঙ্গে কাজ শুরু করে দিয়েছেন এবং দলের সঙ্গে অনুশীলনও করছেন।’

এ ব্যাপারে কিংস ইলেভেন পাঞ্জাবের প্রধান নির্বাহী সতীশ মেনন বলেন, ‘এটাই তো আইপিএলের বিশেষত্ব। এটাই প্রমাণ করে যে ক্রিকেট আসলেই বিশ্বব্যাপী জনপ্রিয় একটি খেলা যার কোনো সীমা নেই। আইসল্যান্ড থেকে একজন ক্রিকেট দলে অন্তর্ভুক্ত করা ঐতিহাসিক মুহূর্ত হয়ে থাকবে।’

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর