বিপুল পরিমাণ মদ-বিয়ারসহ আটক ৬৮

বাংলাদেশ পর্যটন করপোরেশনের ব্যবস্থাপনায় নারায়ণগঞ্জের ফতুল্লার পাগলায় বুড়িগঙ্গা নদীতে পরিচালিত ভাসমান রেস্তোরাঁ মেরি এন্ডারসনে অভিযান চালিয়েছে জেলা গোয়েন্দা পুলিশ ও ফতুল্লা থানা পুলিশ। এ সময় বিপুল পরিমাণ মদ ও বিয়ারসহ ৬৮ জনকে আটক করা হয়েছে।

সোমবার মধ্যরাতে জেলা অতিরিক্ত পুলিশ সুপার (ডিবি) সুবাস চন্দ্র সাহার নেতৃত্বে অভিযান পরিচালিত হয়। অভিযানে এক হাজার ৯২০ ক্যান বিয়ার, ৪২ বোতল বিদেশি, ৭৫ বোতল দেশি কেরু কোম্পানির মদসহ প্রায় ৪৯ হাজার টাকা জব্দ করা হয়েছে। এ ঘটনায় মঙ্গলবার বিকেলে ফতুল্লা মডেল থানায় মামলা দায়ের করেছেন ডিবি পুলিশের এসআই প্রকাশ চন্দ্র সরকার।

মঙ্গলবার দুপুরে জেলা পুলিশ সুপারের কার্যালয়ে সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মনিরুল ইসলাম। উপস্থিত সাংবাদিকদের তিনি বলেন, উদ্ধার করা মদ-বিয়ারের কোনো বৈধ কাগজপত্র দেখাতে না পারায় মেরি এন্ডারসনের ২৫ কর্মচারীসহ মোট ৬৮ জনকে গ্রেফতার করা হয়। গ্রেফতার মেরি এন্ডারসনের কর্মচারীরা জানিয়েছেন, বারটির ইজারাদার ঢাকার বাসিন্দা সঞ্জয় রায়। তাকে সহযোগিতা করেন নারায়ণগঞ্জের তানভীর আহমেদ টিটু। বিষয়টি তদন্তের পর নিশ্চিত করে বলা যাবে।

এদিকে, আটক ৬৮ জনের মধ্যে ২৫ জনকে মাদক ব্যবসায়ী হিসেবে মামলায় উল্লেখ করা হয়েছে। বাকি ২৩ জন সেখানে মদ-বিয়ার পানরত অবস্থায় ছিলেন। এ ছাড়া ভাসমান রেস্তোরাঁ কাম বারটির ইজারাদার সঞ্জয় রায়কে মামলায় পলাতক দেখানো হয়েছে। সঞ্জয় রায়ের সহযোগী হিসেবে নারায়ণগঞ্জ-৪ আসনের সাংসদ একেএম শামীম ওসমানের শ্যালক তানভীর আহমেদ টিটুর নাম উল্লেখ করা হয়েছে। টিটু বর্তমানে নারায়ণগঞ্জ ক্লাব ক্রিকেট দলের সঙ্গে থাইল্যান্ডে অবস্থান করছেন।

বাংলাদেশ অ্যাথলেটিক্স ফেডারেশনের সাবেক সাধারণ সম্পাদক ও নারায়ণগঞ্জ জেলা ক্রীড়া সংস্থার অতিরিক্ত সাধারণ সম্পাদক ইব্রাহিম চেঙ্গিস বলেন, টিটুর বিরুদ্ধে এ ধরনের অভিযোগ শুনে আমরা হতবাক। কারণ টিটুকে আমরা একজন সফল ক্রীড়া সংগঠক হিসেবেই জানি। তার বিরুদ্ধে এ ধরনের অভিযোগ আনার আগে পুলিশ প্রশাসনকে ভালো করে খোঁজ-খবর নেওয়া উচিত ছিল। বিষয়টি উদ্দেশ্যপ্রণোদিতও হতে পারে। আমরা এর সুষ্ঠু তদন্ত চাই।

নারায়ণগঞ্জ চেম্বার অব কমার্সের সভাপতি খালেদ হায়দার খান কাজল বলেন, বিষয়টি অবিশ্বাস্য। গার্মেন্ট, এপেসরিজসহ টিটুর বেশি কয়েকটি ব্যবসা রয়েছে। অবৈধ মদ বিক্রি করে তাকে টাকা কামাতে হবে কেন।

ফতুল্লা মডেল থানার ওসি আসলাম হোসেন তালুকদার বলেন, এ বিষয়ে একটি মামলা দায়ের করা হয়েছে। তবে মামলাটি ডিবি পুলিশই তদন্ত করবে। ডিবি পুলিশের ওসি এনামুল হক বলেন, ৬৮ জনকে জিজ্ঞাসাবাদের জন্য সাত দিনের রিমান্ডের আবেদন জানিয়ে আদালতে পাঠানো হয়েছে। বুধবার এ বিষয়ে শুনানি হতে পারে।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর