১৮, জানুয়ারী, ২০১৯, শুক্রবার | | ১১ জমাদিউল আউয়াল ১৪৪০

সাভারের আশুলিয়ায় কাজে ফিরেছেন আন্দোলনরত শ্রমিকরা

আপডেট: জানুয়ারি ১৪, ২০১৯

সাভারের আশুলিয়ায় কাজে ফিরেছেন আন্দোলনরত শ্রমিকরা

মোঃ আল মামুন খান, সাভার প্রতিনিধি: ঢাকার সাভারের আশুলিয়ায় কাজে ফিরেছেন আন্দোলনরত পোষাক শ্রমিকেরা। ইতোমধ্য পোশাক কারখানার শ্রমিকদের আন্দোলনের মুখে ন্যূনতম মজুরি নির্ধারণ করেছে সরকার। আর এরপরই আশুলিয়া শিল্পাঞ্চলে কাজে ফিরেছেন অধিকাংশ শ্রমিক। সোমবার (১৪ জানুয়ারি) সকালে নিজ নিজ কারখানায় শ্রমিকদের কাজে যোগ দিতে দেখা গেছে।

আজ বেলা ১১টা পর্যন্ত শিল্পাঞ্চলের কোথাও কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। তবে বেশ কিছু কারখানা থেকে অজ্ঞাত কারণে আজও শ্রমিকরা কাজ না করে বেরিয়ে গেছেন।

উল্লেখ্য, বেতন-ভাতার বৈষম্যের অভিযোগ তুলে জানুয়ারি মাসের শুরু থেকে অশান্ত হয়ে ওঠে সাভার-আশুলিয়া শিল্পাঞ্চল। আন্দোলন চলাকালীন প্রতিদিনই সড়ক অবরোধ করেন শ্রমিকরা। পুলিশের সঙ্গে তাদের ধাওয়া পাল্ট ধাওয়া ও সংঘর্ষের ঘটনাও ঘটে। পরিস্থিতি নিয়ন্ত্রণে গতকাল রোববার ৬টি গ্রেডের পোশাক শ্রমিকদের মজুরি বাড়িয়ে দেয় সরকার।

এব্যাপারে শিল্পাঞ্চল পুলিশ-১ এর পরিচালক সানা সামিউর রহমান জানান, মজুরি বৃদ্ধি হওয়ায় আজ শিল্পাঞ্চলের চিত্র বদলে গেছে। শ্রমিকরা কাজে ফিরেছেন। দু’একটি ছাড়া সব কারখানায় উৎপাদন কার্যক্রম স্বাভাবিকভাবেই চলছে। তবে বাড়তি নিরাপত্তা হিসেবে এলাকায় পুলিশ মোতায়েন রয়েছে।