১৬, জানুয়ারী, ২০১৯, বুধবার | | ৯ জমাদিউল আউয়াল ১৪৪০

যশোর অভয়নগরে তুলা কারখানায় আগুন

আপডেট: জানুয়ারি ১৩, ২০১৯

যশোর অভয়নগরে তুলা কারখানায় আগুন

মোঃ লোকমান হোসেন, যশোর প্রতিনিধি: যশোরের অভয়নগরে একটি তুলার কারখানায় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে।রোববার বিকালে অভয়নগর উপজেলার রাজঘাট ঘোড়া বটতলা নামক স্থানে মেসার্স তরিকুল এন্টারপ্রাইজ নামক তুলা কারখানায় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

আগুন নেভাতে গিয়ে কারখারনার মালিক রমজান আলী গুরুতর আহত হয়েছেন।তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।কর্মরত শ্রমিকরা জানায়,দুপুরে একটি মেশিনে হঠাৎ আগুন লেগে যায়।আগুন কারখানাসহ গুদামে ছড়িয়ে পড়ে। কারখানার শ্রমিকরা আগুন নেভাতে চেষ্টা করে।নওয়াপাড়া ফায়ার সার্ভিস প্রায় ৩ঘন্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনে।আগুন নেভাতে গিয়ে কারখানার মালিক রমজান আলী আহত হয়ে অভয়নগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হয়েছেন।

৫০টন তুলা ও ৩০ টন ঝুটসহ ২টি মেশিন সম্পূর্ন পুড়ে গেছে।সব মিলিয়ে প্রায় ৫০ লাখ টাকার ক্ষয়ক্ষতির দাবি করা হচ্ছে।অভয়নগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক মাহমুদুর রহমান রিজভি বলেন,আগুনে রমজান আলীর হাত ও পায়ের কিছু অংশ পুড়ে গেছে। এখনও তিনি শংকামুক্ত নয়।নওয়াপাড়া ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্সের স্টেশন মাস্টার খান এহসান উল আলম জানান, তুলার মেশিন থেকে আগুনের সূত্রপাত হয়।ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ৩ ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।তবে কি পরিমাণ ক্ষতি হয়েছে তদন্তের পর বলা সম্ভব হবে।