১৬, জানুয়ারী, ২০১৯, বুধবার | | ৯ জমাদিউল আউয়াল ১৪৪০

বাকৃবিসাসের নতুন কমিটি সভাপতি মোফাজ্জল সাধারণ সম্পাদক সিফাত

আপডেট: জানুয়ারি ১৩, ২০১৯

বাকৃবিসাসের নতুন কমিটি সভাপতি মোফাজ্জল সাধারণ সম্পাদক সিফাত

রাফী উল্লাহ, বাকৃবি প্রতিনিধি: বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির (বাকৃবিসাস) ২০১৯ সালের ১৫ সদস্যবিশিষ্ট নতুন কার্যনির্বাহী কমিটি গঠিত হয়েছে। এতে সভাপতি পদে দৈনিক জনকন্ঠ পত্রিকার মোফাজ্জল হোসেন এবং সাধারণ সম্পাদক পদে নিউ এজ পত্রিকার মো. মুসফিকুর রহমান সিফাত নির্বাচিত হয়েছেন।

সোমবার দুপুরে সাংবাদিক সমিতির কার্যালয়ে নির্বাচন হয়। নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনার হিসেবে সাবেক সভাপতি শাহীদুজ্জামান সাগর, সহকারী নির্বাচন কমিশনার হিসেবে বাকৃবিসাসের সাবেক সভাপতি ও বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ ও প্রকাশনা অধিদপ্তরের সহকারী পরিচালক দীন মোহাম্মদ দীনু এবং সাবেক সহ-সভাপতি মো. জুয়েল আলম দায়িত্ব পালন করেন।

কার্যনির্বাহী কমিটির অন্যান্য সদস্যরা হলেন- সহ-সভাপতি আউয়াল মিয়া (বাংলা ট্রিবিউন), যুগ্ম সম্পাদক নাবিল তাহমিদ রুশদ (বাংলানিউজ), সাংগঠনিক সম্পাদক আবুল বাশার মিরাজ (কালের কণ্ঠ) কোষাধ্যক্ষ মো. শাহীন সরদার (যুগান্তর), দপ্তর সম্পাদক শাহরিয়ার আমিন (আমাদের সময়), প্রচার ও প্রকাশনা সম্পাদক আশিকুর রহমান ( বাংলাদেশের খবর), তথ্য ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক জাহিদ হাসান (ডেইলি সান), ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক রাকিবুল হাসান ( ইনকিলাব )।

কমিটির সদস্য হিসেবে আছেন- মোহা. ইউসুফ আলী (আলোকিত বাংলাদেশ), মো. রাফী উল্লাহ (বার্তা বাজার) এবং মো. হাবিবুর রহমান রনি (সময়ের কন্ঠস্বর)। এছাড়াও কার্যনির্বাহী সদস্য হিসেবে শাহীদুজ্জামান সাগর (প্রথম আলো) এবং আহাদ আলম শিহাব (সমকাল) নির্বাচিত হয়েছেন।

২০১৮ সালের কমিটির বর্ষসেরা রিপোর্টার হিসেবে মনোনীত হয়েছেন আবুল বাশার মিরাজ (কালের কণ্ঠ) এবং বর্ষসেরা ফিচার লিখক হিসেবে মনোনীত হয়েছেন মো. শাহীন সরদার (যুগান্তর)।

সন্ধ্যা ৭ টার দিকে বিশ্ববিদ্যালয়ের ছাত্র শিক্ষক কেন্দ্রে (টিএসসি) ২০১৯ সালের নতুন কমিটির কাছে আনুষ্ঠানিকভাবে দায়িত্ব হস্তান্তর অনুষ্ঠিত হয়। এতে বিদায়ী সভাপতি শাহীদুজ্জামান সাগরের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আলী আকবর, সম্মানিত অতিথি হিসেবে ছিলেন উপ-উপাচার্য অধ্যাপকড. মো. জসিমউদ্দিন খান। এছাড়াও বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ ও প্রকাশনা অধিদপ্তরের সহকারী পরিচালক দীন মোহাম্মদ দীনুসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন পত্রিকার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানটি স ালনা করেন বাকৃবি সাংবাদিক সমিতির মোফাজ্জল হোসেন।