রশিদ খানের সিনেমায় নায়ক রশিদ খানই!

সাদা বলের ক্রিকেটে বিশ্বের অন্যতম সেরা স্পিনার রশিদ খানের সাফল্যের মূলমন্ত্র অনেকটাই কল্পনা নির্ভর। ম্যাচের বিভিন্ন পরিস্থিতি আগে থেকেই কল্পনা করে মাঠে নামেন তিনি। কল্পনার জগতে সদা সফল এই আফগান লেগ স্পিনার।

ওয়ানডেতে দ্রুততম ১০০ উইকেটের কীর্তি গড়া রশিদ খান বর্তমানে আইপিএলে সানরাইজার্স হায়দ্রাবাদের হয়ে খেলছেন। আইপিএলে হায়দ্রবাদের সাফল্যের অন্যতম নায়ক রশিদ সম্প্রতি এক সাক্ষাৎকারে বলেছেন,

‘আমি মাঠে নামার আগে মাথায় সিনেমা বানিয়ে নেই। আমার জন্য বিষয়টি গুরুত্বপূর্ণ। কিভাবে বল করব কিভাবে প্রতিপক্ষকে আউট করব, এইসব নিয়ে সিনেমা বানিয়ে নেই।আমি যদি চিন্তা করি, ব্যাটসম্যান আমাকে ছক্কা হাঁকাবে, অটোমেটিকালি ব্যাটসম্যান আমাকে সহজে খেলে ফেলে।’

ক্রিকেটার হিসেবে কোন নেতিবাচক কল্পনা মাথায় জায়গা করে নিতে দেন না রশিদ খান। লেগ স্পিন, গুগলি বা ফ্লিপার দিয়ে ব্যাটসম্যানদের ঘায়েল করার কল্পনা করে থাকেন তিনি। মস্তিষ্কে নেতিবাচক ভাবনা জাগ্রত হলেই পারফর্মেন্সে প্রভাব পড়ে রশিদ খানের।

তাঁর ভাষায়, ‘আমি আমার সিনেমায় নেতিবাচক কিছু রাখি না। কারণ নেতিবাচক কিছু চিন্তা করলেই আমার পারফর্মেন্স খারাপ হয়।’

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর