শেরপুরে শান্তিপূর্ণ পরিবেশে এইচএসসি পরীক্ষা শুরু; প্রথম দিনে অনুপস্থিত ১২৪ জন

শেরপুর শান্তিপূর্ণ ও নকলমুক্ত পরিবেশে এইচএসসি ও সমমানের পরীক্ষা শুরু হয়েছে। ১ এপ্রিল সোমবার প্রথম দিনে বাংলা প্রথমপত্রের মধ্য দিয়ে এইচএসসি পরীক্ষা শুরু হয়েছে।

প্রথম দিনে শেরপুর জেলা সদরসহ পাঁচ উপজেলার কোন পরীক্ষা কেন্দ্রে বহিস্কারের ঘটনা ঘটেনি। প্রথম দিনের পরীক্ষায় মোট ১২৪ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিল। এর মধ্যে এইচএসসিতে ৬৩ জন, আলিমে ১৮ ও কারিগরিতে ৪৩ জন পরীক্ষার্থী অনুপস্থিত থাকে।

এইচএসসি পরীক্ষা নিয়ন্ত্রণ কেন্দ্র থেকে জানা গেছে, এ বছর শেরপুর জেলার পাঁচটি উপজেলায় ২৭টি কেন্দ্রে এইচএসসি ও সমমানের পরীক্ষায় ১৫ হাজার ৯৬ জন শিক্ষার্থী অংশ গ্রহণ করছে।

এর মধ্যে সাধারণ বোর্ডে ১১টি কেন্দ্রে ৮ হাজার ৯৩৬ জন, কারিগরি বোর্ডের ১১টি কেন্দ্রে ৫ হাজার ১৩৩ জন এবং মাদ্রাসা বোর্ডের ৫টি কেন্দ্রে ১ হাজার ২৭ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ গ্রহণ করছে।

এইচএসসি পরীক্ষা নির্বিঘ্নে করতে জেলা ও পুলিশ প্রশাসনের পক্ষ থেকে কড়া নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

এদিকে পরীক্ষা চলাকালে শেরপুর সরকারি কলেজ, সরকারি মহিলা কলেজ সহ কয়েকটি কেন্দ্র পরিদর্শন করেন জেলা প্রশাসক আনার কলি মাহবুব।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর