ইবি উপাচার্যের কেন্দ্রীয় লাইব্রেরীতে প্রশিক্ষন কর্মশালা পরিদর্শন

ইসলামী বিশ্ববিদ্যালয়কে (ইবি) আন্তর্জাতিক মানে উন্নীত করার লক্ষ্যে কেন্দ্রীয় লাইব্রেরীকে ডিজিটাল করার অংশ হিসেবে উপাচার্য অধ্যাপক ড. মোঃ হারুন-উর-রশিদ আসকারী ডিজিটাল অটোমেশন শীর্ষক প্রশিক্ষন কর্মশালা পরিদর্শন করেছেন।

রবিবার বিকেলে চলমান এ প্রশিক্ষণ কর্মশালা পরিদর্শন করেন তিনি।

এ সময় উপস্থিত ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. মোঃ শাহিনুর রহমান,কেন্দ্রীয় লাইব্রেরী ডিজিটালাইজেশন ও অটোমেশন কমিটির আহবায়ক ও ইলেকট্রিক্যাল ও ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষক ও অধ্যাপক ড. মোঃ মাহবুবর রহমান, অধ্যাপক ড. আহসানুল হক আম্বিয়া,ডিজিটালাইজেশন ও অটোমেশন কমিটির সদস্য-সচিব গ্রন্থাগারিক (ভারঃ) মোঃ আতাউর রহমান ও আই.সি.টি সেলের কর্মকর্তা,কর্মচারীবৃন্দ।

প্রসঙ্গত আগামী জুন মাস নাগাদ বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় লাইব্রেরীকে পুরোপুরি ডিজিটালাইজেশন ও অটোমেশন করবার জন্য গঠিত কমিটি,কমিটির আহবায়ক ও ইলেকট্রিক্যাল ও ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষক ও বর্তমান সিন্ডিকেট সদস্য অধ্যাপক ড. মোঃ মাহবুবর রহমান এর নেতৃত্বে কমিটির অন্যান্য সদস্যবৃন্দ এবং লাইব্রেরীর সকল স্তরের কর্মকর্তা ও কমচারীরা বর্তমান প্রশাসনের নির্দেশনায় দিন রাত নিরলসভাবে কাজ করে যাচ্ছেন বলে জানা গেছে।

উল্লেখ্য, বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় লাইব্রেরীতে বর্তমানে এক লক্ষ পাঁচ হাজার ছাপান্নটি বই রয়েছে। এছাড়া এম ফিল,পিএইচডি’র থিসিস পেপার,ই-বুক ও ই-জার্নালের সেবা রয়েছে।

এদিকে আগামী জুন মাস নাগাদ লাইব্রেরী পুরোপুরি অটোমেশন হয়ে গেলে বই পড়া,বই নেয়াসহ বিভিন্ন বিষয়ে ই-সেবা বিশ্ববিদ্যালয় পরিবারের প্রতিটি সদস্যের দৌড় গোড়ায় পৌছে যাবে বলে ধারনা করা হচ্ছে।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর