জাককানইবি তে বশেমুরবিপ্রবি র সাংবাদিক জিনিয়ার বহিস্কারের প্রতিবাদে মানববন্ধন

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের দ্যা ডেইলি সান এর ক্যাম্পাস প্রতিনিধি ফাতেমা তুজ জিনিয়াকে বিশ্ববিদ্যালয় থেকে বহিষ্কার এর প্রতিবাদে ও উপাচার্য অধ্যাপক খন্দকার নাসির উদ্দীনের পদত্যাগ দাবিতে মানববন্ধন করেছে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় (জাককানইবি) প্রেসক্লাব।

বুধবার (১৮সেপ্টেম্বর) বেলা ১২টা ৩০ মিনিটে প্রশাসনিক ভবনের সামনে মানববন্ধন করেছে সাংবাদিক সংগঠনটি।

এসময় মানববন্ধনটিতে বক্তব্য রাখেন জাককানইবি প্রেসক্লাব এর সাধারণ সম্পাদক নিহার সরকার অংকুর, বন্ধুসভা সভাপতি আফসানা বাঁধন, ফিল্ম এন্ড ফটোগ্রাফি ক্লাবের সাধারণ সম্পাদক হৃদয় সরকার, ডিবেটিং সোসাইটির সাধারণ সম্পাদক রাশেদ খান ও অন্যান্য ।
তারা তাদের বক্তব্যে অতিসত্তর বহিষ্কার আদেশ প্রত্যাহার ও উপাচার্য অধ্যাপক খন্দকার নাসির উদ্দীনের পদত্যাগ দাবী করেন এবং অন্যান্য শিক্ষার্থী যাদের সাময়িক বহিস্কার করা হয়েছে তাদের বহিস্কার আদেশ প্রত্যাহার করতে।

উল্লেখ্য বশেমুরবিপ্রবি র আইন বিভাগের দ্বিতীয় বর্ষের ওই শিক্ষার্থী ফাতেমা তুজ জিনিয়া ইংরেজি সংবাদপত্র ‘ডেইলি সান’-এর প্রতিনিধির দায়িত্ব পালন করছিলেন। ‘একটি বিশ্ববিদ্যালয়ের প্রধান কাজ কী হওয়া উচিত’ এমন একটি স্ট্যাটাস দেয়ার অভিযোগ তাকে বিশ্ববিদ্যালয় থেকে সাময়িক বহিষ্কার করা হয়।

৪৮ ঘন্টার মধ্যে বহিষ্কার আদেশ প্রাত্যাহার করার আল্টিমেটাম দিয়েছিলো বাংলাদেশ ক্যাম্পাস জার্নালিস্ট ফেডারশেন এবং আজ এ আল্টিমেটামের সময় শেষ হবে।

বার্তাবাজার/কে.জে.পি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর