১৬, জানুয়ারী, ২০১৯, বুধবার | | ৯ জমাদিউল আউয়াল ১৪৪০

শ্রীবরদী সিমান্তের বালিজুরি রেঞ্জে উডলট বাগানের বৃক্ষ জব্দ

আপডেট: জানুয়ারি ২, ২০১৯

শ্রীবরদী সিমান্তের বালিজুরি রেঞ্জে উডলট বাগানের বৃক্ষ জব্দ

তারিকুল ইসলাম, শেরপুর প্রতিনিধি: শেরপুর জেলার শ্রীবরদী উপজেলাতে সরকারি উডলট বন বাগানের বৃক্ষ জব্দ করেছে বন বিভাগ। ১ জানুয়ারি মঙ্গলবার বিকেলে বালিজুরি রেঞ্জের মালাকোচা বিটের ঝুলগাঁও গ্রামের শাজাহানের বাড়ির পাশের বাগান থেকে ৫টি বৃক্ষ জব্দ করা হয়।

মালাকোচা বিটের ভারপ্রাপ্ত কর্মকর্তা রবিউল ইসলাম জানান, ঝুলগাঁও গ্রামে প্রায় বাড়ির পাশেই রয়েছে উডলট বাগান। এসব বাগানের মধ্যে কিছু বাগান স্থানীয় বাসিন্দারা সৃজন করেছে। সৃজনকৃত বাগান কর্তনের সময় বিট কর্তৃপক্ষের অনুমতি প্রয়োজন। মঙ্গলবার শাজাহান মিয়া অনুমতি না নিয়ে তার সৃজনকৃত বাগানের ৫টি গামার গাছ কর্তন করে। এ সংবাদ কর্ণঝোরা বিট কর্মকর্তা আমিনুল ইসলামকে জানানো হয়। তিনি ঘটনাস্থলে গিয়ে বৃক্ষ গুলো জব্দ করে। যার আনুমানিক মূল্য প্রায় ২০ হাজার টাকা।

কর্ণঝোরা বিট কর্মকর্তা আমিনুল ইসলাম জানান, এসব বৃক্ষ জব্দ করা হয়েছে। মালাকোচা বিট কর্মকর্তা রবিউল ইসলাম অফিসে এসে প্রয়োজনীয় ব্যবস্থা নিবে। স্থানীয় সচেতন মানুষের অভিযোগ, ওইসব বাগান মালিকরা প্রায় বিভিন্ন সময়ে বৃক্ষ কর্তন করে বিক্রি করে আসছে। এ সময় রহস্যজনক কারণে বিট কর্মকর্তারা নিরব থাকে। ফলে বছরে লাখ লাখ টাকা রাজস্ব থেকে বঞ্চিত হচ্ছে সরকার। এ ব্যাপারে বনবাগানের উর্ধ্বতন কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করছেন স্থানীয়রা।