১৬, জানুয়ারী, ২০১৯, বুধবার | | ৯ জমাদিউল আউয়াল ১৪৪০

কুড়িগ্রামে জাতীয় নির্বাচনে দায়িত্বে থাকা আনসার ও ভিডিপি’র ভাতা প্রদান

আপডেট: জানুয়ারি ২, ২০১৯

কুড়িগ্রামে জাতীয় নির্বাচনে দায়িত্বে থাকা আনসার ও ভিডিপি’র ভাতা প্রদান

ফেরদৌস আলম, কুড়িগ্রাম প্রতিনিধি: সদ্য সমাপ্ত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে কুড়িগ্রাম সদর উপজেলার ভোট কেন্দ্রে নিরাপত্তা ও আইন-শৃংখলা রক্ষার কাজে দায়িত্বে থাকা আনসার ও ভিডিপি’র ভাতা প্রদান করা হয়েছে।

আজ (২ জানুয়ারী) কুড়িগ্রাম জেলা আনসার ও ভিডিপি কার্যালয় মাঠে কুড়িগ্রাম সদর উপজেলায় ৯০টি ভোট কেন্দ্রে নিরাপত্তা ও আইন-শৃংখলা রক্ষার কাজে দায়িত্বে থাকা ১০৮০ জন আনসার ও ভিডিপি সদস্য-সদস্যার মাঝে ৫০ লক্ষ ৭৬ হাজার টাকা বিতরণ করা হয়।

এসময় উপস্থিত ছিলেন, কুড়িগ্রাম জেলা আনসার ও ভিডিপি’র সার্কেল অ্যাডজুটান্ট মোঃ তৌহিদ উজ জামান,কুড়িগ্রাম জেলা আনসার ও ভিডিপি’র হিসাবরক্ষক গোলাম মোস্তফা, উপজেলা আনসার ও ভিডিপি কর্মকর্তা মোঃ ইব্রাহিম খান,আনসার ও ভিডিপি প্রশিক্ষিকা শান্তি রাণী, প্রশিক্ষক মাইদুল ইসলাম,মোঃ শরিফুল ইসলাম ও মনিটরিং মাঠকর্মী স্বপন খান প্রমূখ।

উল্লেখ্য, ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে কুড়িগ্রামের ৯টি উপজেলায় ৩টি সংসদীয় আসনে ৬৯৭টি ভোট কেন্দ্রের ৮৩৬৪ জন আনসার ও ভিডিপি সদস্য-সদস্যা আইন-শৃংখলা রক্ষার কাজে ২৬ ডিসেম্বর হতে ৩১ ডিসেম্বর পর্যন্ত ০৬ দিনের জন্য দায়িত্বপালন করেন।

নির্বাচনী ভাতা হিসেবে ছয় দিনে পিসি ও এপিসিগণ জনপ্রতি পাঁচ হাজার পঁচাত্তর টাকা এবং আনসার-ভিডিপি সদস্য-সদস্যাগণ জনপ্রতি চার হাজার ছয়শত পঁচিশ টাকা করে ভাতা প্রদান করা হয়।