২২, জানুয়ারী, ২০১৯, মঙ্গলবার | | ১৫ জমাদিউল আউয়াল ১৪৪০

‘জাপা সরকারে না বিরোধী দলে, সিদ্ধান্ত বৃহস্পতিবার’

আপডেট: জানুয়ারি ২, ২০১৯

‘জাপা সরকারে না বিরোধী দলে, সিদ্ধান্ত বৃহস্পতিবার’

জাতীয় পার্টি (জাপা) সরকারে থাকবে না বিরোধী দলে থাকবে সে বিষয়ে আগামীকাল পার্লামেন্টারি বোর্ড সভায় সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানিয়েছেন জাতীয় পার্টির মহাসচিব মসিউর রহমান রাঙ্গা।

রবিবার জাতীয় পার্টির যৌথসভা শেষে বিফ্রিংয়ে এ কথা জানান তিনি।

এর আগে সকাল ১১টার পর রাজধানীর বনানীতে দলটির যৌথসভা শুরু হয়। এই বৈঠক চলে দুপুর আড়াইটা পর্যন্ত।

সরকারের সঙ্গে একসঙ্গে নাকি বিরোধী দলে থাকবেন এমন প্রশ্নের জবাবে রাঙ্গা বলেন, ‌এটা আগামীকাল পার্লামেন্টারি পার্টি সিদ্ধান্ত নেবে। আমরা সরকারি না বিরোধী দলে থাকবো এটা ওনারাই সিদ্ধান্ত নেবেন।

অধিকাংশ প্রেসিডিয়াম সদস্য সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন উল্লেখ করে দলের মহাসচিব বলেন, মাননীয় চেয়ারম্যান তাদের প্রেসিডিয়াম ক্ষমতা দিয়েছেন, যেহেতু বিষয়টি একান্ত পার্লামেন্টারি বিষয়। তাই তারাই এ সিদ্ধান্ত গ্রহণ করবে।

আগামীতে দলের নেতা কে হবে তা পার্লামেন্টারি পার্টিতেই সিদ্ধান্ত হবে বলেও জানান রাঙ্গা।

ওই ব্রিফিংয়ে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান জিএম কাদের বলেন, সংখ্যাগরিষ্ঠতার দিকে দিয়ে সরকারি দলের পরই আমাদের অবস্থান। তথাপিও আমরা কিন্তু মহাজোট গঠন করে নির্বাচন করেছি। মহাজোটে যারা আমাদের সঙ্গে শরীক ছিলেন তাদের নির্বাচনী ইশতেহার বা আমাদের নির্বাচনী অঙ্গীকার এগুলো মিলেমিশে কিন্তু আমরা জনগণের সামনে হাজির হয়েছিলাম। সেই অবস্থান থেকে হয়তো আমাদের অগ্রসর হতে হবে।

ভবিষ্যতে অবস্থা বুঝে যদি প্রয়োজন হয় দেশের স্বার্থে তাহলে তখন দেখা যাবে বলেও মন্তব্য করেন ভারপ্রাপ্ত চেয়ারম্যান। তিনি বলেন, এককভাবে আমরা এখনও নির্বাচনে জোটের সঙ্গে আছি, নির্বাচনে প্রচার-প্রচারণা করছি একসঙ্গে। জোটের সকল নেতাকর্মীরা একসঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে নির্বাচনে একসঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করেছেন। তারা আমাদের সব ধরনের সহযোগিতা করেছেন। কাজেই আমরা এখনো একভাবেই আছি এবং একভাবেই থাকতে চাই।

মন্ত্রিত্ব কয়জনের হবে, কার হবে এ বিষয়ে পরবর্তীতে সিদ্ধান্ত নেওয়া হবে বলেও জানান কাদের।