২২, জানুয়ারী, ২০১৯, মঙ্গলবার | | ১৫ জমাদিউল আউয়াল ১৪৪০

তিনদিনের রিমান্ডে সাংবাদিক হেদায়েত

আপডেট: জানুয়ারি ২, ২০১৯

তিনদিনের রিমান্ডে সাংবাদিক হেদায়েত

নির্বাচনে ভুল তথ্য প্রকাশের অভিযোগে খুলনায় গ্রেফতার সাংবাদিক হেদায়েত হোসেনের তিনদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। বুধবার খুলনার জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট নয়ন বিশ্বাস এ রিমান্ড মঞ্জুর করেন।

আদালত সূত্র জানায়, মামলার তদন্ত কর্মকর্তা বটিয়াঘাটা থানার ওসি (তদন্ত) জিজ্ঞাসাবাদের জন্য আদালতে সাতদিনের রিমান্ডের আবেদন জানান। আদালত শুনানি শেষে তিনদিনের রিমান্ড মঞ্জুর করেন।

হেদায়েত হোসেন বাংলা ট্রিবিউনের খুলনা প্রতিনিধি ও খুলনা থেকে প্রকাশিত দৈনিক প্রবাহের সিটি এডিটর। মঙ্গলবার খুলনার গল্লামারী এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। পরে আদালতের মাধ্যমে তাকে কারাগারে পাঠানো হয়।

গত ৩০ ডিসেম্বর রিটার্নিং কর্মকর্তা তার কার্যালয়ে জাতীয় সংসদ নির্বাচনের ফলাফল ঘোষণা করেন। ওই ফলাফলে খুলনা-১ আসনে মোট ভোটারের চেয়ে ২২ হাজারেরও বেশি ভোটগ্রহণ হয়েছে মর্মে বাংলা ট্রিবিউন ও দৈনিক মানবজমিন পত্রিকায় সংবাদ প্রকাশিত হয়, যা সঠিক নয়।

এ ঘটনায় সহকারী রিটার্নিং কর্মকর্তা ও বটিয়াঘাটা উপজেলা নির্বাহী কর্মকর্তা দেবাশীষ চৌধুরী বাদী হয়ে ডিজিটাল নিরাপত্তা আইনে বটিয়াঘাটা থানায় মামলা করেন। ওই মামলায় সাংবাদিক হেদায়েত হোসেন মোল্লাকে গ্রেফতার করা হয়। এছাড়া মামলায় মানবজমিনের খুলনা প্রতিনিধি রাশিদুল ইসলামকেও আসামি করা হয়েছে।