মোমবাতি জ্বালিয়ে এইচএসসি পরীক্ষা

শুরু হয়েছে এইচএসসি ও সমমানের পরীক্ষা। সোমবার (১ এপ্রিল) সকাল ১০টা থেকে দেশব্যাপী এ পরীক্ষা শুরু হয়। এদিকে কালবৈশাখী ঝড়ে বিদ্যুৎ সংযোগ না থাকায় মোমবাতি জ্বালিয়ে এইচএসসি পরীক্ষা দিচ্ছেন রংপুরের শিক্ষার্থীরা। রংপুরের সবগুলো পরীক্ষা কেন্দ্রে একই অবস্থা থাকলেও সংশ্লিষ্ট কর্তৃপক্ষ কোনো পদক্ষেপ না নেওয়ায় ক্ষোভ প্রকাশ করেছেন পরীক্ষার্থী ও অভিভাবকরা।

রংপুর নগরীর শালবন এলাকায় সরকারি রোকেয়া কলেজ কেন্দ্রের শিক্ষার্থীরা মোমবাতি নিয়ে পরীক্ষা কেন্দ্রে প্রবেশ করছে। কয়েকজন পরীক্ষার্থী জানান, সকাল থেকে পরীক্ষা কেন্দ্রে বিদ্যুৎ নেই। ঘরগুলো অন্ধকার তাই বাধ্য হয়ে মোমবাতি নিয়ে পরীক্ষা দিতে যাচ্ছেন তারা।

কলেজের অধ্যাক্ষ মোবাখখারুল ইসলাম জানান, রাতে ঝড় হওয়ায় নগরীর বেশিরভাগ এলাকায় বিদ্যুৎ না থাকায় শিক্ষার্থীরা মোমবাতি জ্বালিয়ে পরীক্ষা দিচ্ছেন।

অভিভাবকরা অভিযোগ করেন, কর্তৃপক্ষের আগে থেকে বিকল্প ব্যবস্থা নেওয়া উচিত ছিল। অন্ধকারে শিক্ষার্থীরা পরীক্ষা দেবে কীভাবে?

এ ব্যাপারে পিডিবির কন্ট্রোল রুমে যোগাযোগ করা হলে দায়িত্বরত কর্মকর্তা সাহাদত আলী বলেন, ‘রবিবার মধ্যরাতে ঝড় হওয়ায় বিদ্যুতের খুঁটি উপড়ে যায়। এছাড়া বিদ্যুৎ লাইনে গাছপালা পড়ায় দুটি ফিডার ছাড়া সব ফিডারে বিদ্যুৎ সরবরাহ বন্ধ রয়েছে।’

রংপুর বিভাগের আট জেলার ১৯৯টি কেন্দ্রের এইচএসসি পরীক্ষায় বিজ্ঞান বিভাগে ২৮ হাজার ৫৬ জন, মানবিক বিভাগে ৮১ হাজার ১৩৭ জন এবং ব্যবসা শিক্ষা বিভাগে ১৫ হাজার ৬৮৬ পরীক্ষার্থী অংশ নিচ্ছে।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর