ইবিতে এশিয়া প্রশান্ত মহাসাগরীয় আন্তর্জাতিক জোট’র সম্মেলন

বাংলাদেশে প্রথমবারের মতো সামাজিক উন্নয়ন বিষয়ক এশীয়-প্রশান্ত মহাসাগরীয় আন্তর্জাতিক জোট আইসিএসডিএপি-এর “সামাজিক অস্থিরতা, শান্তি ও বিকাশ” শীর্ষক ৭ম দ্বিবার্ষিক আন্তর্জাতিক সম্মেলন কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) শুরু হয়েছে।

আইসিএসডিএপি এবং ইবির সমাজকল্যাণ বিভাগের যৌথ আয়োজনে এশিয়া ইউরোপ ও অস্ট্রেলিয়ার ৮ দেশের ৪৮ বিদেশী বিশেষজ্ঞের অংশগ্রহণে শনিবার সকাল ৯টায় ২দিন ব্যাপী এ আন্তর্জাতিক সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠান বিশ্ববিদ্যালয়ের বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে।

সম্মেলনের প্রধান পৃষ্ঠপোষক ইসলামী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মোঃ হারুন-অর-রশিদ আসকারী এর উদ্বোধন ঘোষনা করেন।

উপ-উপাচার্য অধ্যাপক ড. শাহিনুর রহমানের সভাপতিত্বে এসময় উপস্থিত ছিলেন কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সেলিম তোহা,আইসিএসডিএপি’র সভাপতি ও অস্ট্রেলিয়ার চার্লস স্টুয়ার্ট ইউনিভার্সিটির সমাজকর্ম বিভাগের অধ্যাপক মনোহর পাওয়ার, বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড.অশোক কুমার সরকার।রয়েল ইউনিভার্সিটি অব ঢাকার উপাচার্য অধ্যাপক প্রফুল্ল সি. সরকার।সম্মেলনের সমন্বয়কারী ড.মামুনুর রহমান প্রমুখ।
এছাড়া অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ড. মিঠুন মোস্তাফিজ।

মূলত এ আন্তর্জাতিক সম্মেলনের মাধ্যমে সামাজিক অস্থিরতার মাধ্যমে সৃষ্ট পরিস্থিতি মোকাবেলা করে শান্তির পথ নিদর্শন করা এবং শান্তি ও উন্নয়নের জন্য ভবিষ্যৎ সম্ভাবনার দ্বার উন্মোচিত হবে বলে ধারণা সংশ্লিষ্ট সকলের।

উল্লেখ্য দুইদিন ব্যাপী এ আন্তর্জাতিক সম্মেলন আগামীকাল শেষ হবে।

বার্তাবাজার/কে.জে.পি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর