সাতক্ষীরা জেলা নাগরিক কমিটির সভায় জলাবদ্ধতা নিরসনের দাবী

সাতক্ষীরা জেলা নাগরিক কমিটি জলাবদ্ধাতা নিরসনে সকল বাধা অপসারণের দাবীতে সাতক্ষীরাবাসীকে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানিয়েছে। শনিবার বেলা ১১টায় সাতক্ষীরা প্রেসক্লাবের হলরুমে কমিটির এক সভায় এ আহবান জানানো হয়। সভায় সভাপতিত্ব করেন কমিটির আহবায়ক মোঃ আনিসুর রহিম।

সভায় বলা হয়, ১৭ আগস্টের বৃষ্টির পর জেলা প্রশাসনের পক্ষ থেকে জলাবদ্ধতা নিরসনে বেশকিছু উদ্যোগ নেওয়া হলেও বর্তমানে তা ঝিমিয়ে পড়েছে। অধিকাংশ এলাকায় পানি নিষ্কাশনের কার্যকর কোন উদ্যোগ গ্রহণ করা হয়নি। এরফলে জলাবদ্ধ এলাকাগুলোর মানুষ কাদা-পানির মধ্যে সীমাহীন দুর্ভোগ পোহাচ্ছে। মানুষের ক্ষয়ক্ষতির পরিমান বেড়েই চলেছে।

সভায় জেলার নাগরিক আন্দোলনের প্রয়াত নেতা এড. আব্দুর রহিমের সপ্তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আগামী ২৪ সেপ্টেম্বর সাতক্ষীরা প্রেসক্লাবের হলরুমে স্মরণ সভার সিদ্ধান্ত গ্রহণ করা হয়। এছাড়া আগামী ২৬ অক্টোবর জেলা নাগরিক কমিটির সম্মেলন ও প্রয়াত সকল নাগরিক নেতার স্মরণানুষ্ঠান করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

উক্ত স্মরণানুষ্ঠান সফল করতে গাজী শাহজাহান সিরাজকে আহবায়ক এবং বিশিষ্ঠ কবি সাহিত্যিক শিক্ষাবিদ কিশোরী মোহন সরকার, তৃপ্তি মোহন মল্লিক, মন্ময় মনির, সিদ্দিকুর রহমান, সায়েম ফেরদৌস মিতুল ও আলী নুর খান বাবলুকে সদস্য করে একটি প্রকাশনা কমিটি গঠন করা হয়। এছাড়া আনোয়ার জাহিদ তপনকে আহবায়ক এবং অধ্যক্ষ আবু আহমেদ, এড. সৈয়দ ইফতেখার আলী, এড. শাহানাজ পারভীন মিলি, এড. মনির উদ্দিন, জিএম মনিরুজ্জামান ও আবুল কালাম আজাদকে সদস্য করে অর্থ কমিটি গঠন করা হয়।

সভায় বক্তব্য রাখেন, সাতক্ষীরা প্রেসক্লাবের সভাপতি অধ্যাপক আবু আহমেদ, প্রফেসর আব্দুল হামিদ, আশরাফুজ্জামান আশু, এড. সৈয়দ ইফতেখার আলী, কিশোরী মোহন সরকার, এড. শেখ আজাদ হোসেন বেলাল, আনোয়ার জাহিদ তপন, সাতক্ষীরা জেলা পরিষদের সদস্য এড. শাহানাজ পারভীন মিলি, তৃপ্তি মোহন মল্লিক, আলী নূর খান বাবলু, এড. কাজী আব্দুল্লাহ আল হাবিব, খুরশিদ জাহান শীলা, মন্ময় মনির, এম কামরুজ্জামান, অপারেশ পাল, সায়েম ফেরদৌস মিতুল, এড. আল মাহামুদ পলাশ প্রমুখ। সভা পরি চালনা করেন সদস্য সচিব আবুল কালাম আজাদ। সভায় জেলা নাগরিক কমিটির ২১ দফা বাস্তবায়নে বিস্তারির আলোচনা করেন উপস্থিত সদস্যবৃন্দ।

বার্তাবাজার/কে.জে.পি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর