সিরাজগঞ্জে ছয় স্কুলছাত্রীর বাল্যবিবাহ থেকে রক্ষা

সিরাজগঞ্জ সদরে একই দিনে ছয় স্কুলছাত্রীকে বাল্যবিবাহ থেকে রক্ষা করেছেন সদরের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আনিসুর রহমান।
শুক্রবার দুপুর থেকে গভীর রাত পর্যন্ত অভিযান চালিয়ে এ বাল্যবিবাহ গুলো বন্ধ করা হয়।

প্রথমে সিরাজগঞ্জ সদরের পৌরসভার রানীগ্রামে সপ্তম শ্রেণীর ছাত্রী চুমকী খাতুন (১৩), খোকশাবাড়ী ইউনিয়নের ব্রাক্ষণ বয়ড়া গ্রামে দশম শ্রেণীর ছাত্রী মোছাঃ মিম খাতুন (১৬), রতনকান্দি ইউনিয়নের গোবিন্দ পোটল গ্রামে অষ্টম শ্রেনীর ছাত্রী নুসরাত খাতুন (১৩), রতনকান্দি ইউনিয়নের একডালা গ্রামে দশম শ্রেণীর ছাত্রী লুবনা ইসলাম (১৫), ছোনগাছা ইউনিয়নের পারপাচিল গ্রামে অষ্টম শ্রেনীর ছাত্রী লিজা খাতুন (১৩) এবং শিয়ালকোল ইউনিয়নের শিলন্দা গ্রামে পঞ্চম শ্রেণীর ছাত্রী মোছাঃ রিমা খাতুন (১৩) এর বাল্যবিবাহ বন্ধ করা হয়।

এ বিষয়ে আদালত সূত্রে জানা যায়, শুক্রবার দুপুরে হতে গভীর রাত পর্যন্ত গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে বাল্যবিবাহ গুলো বন্ধ করা হয়। ছয়টি বাল্যবিবাহে কনের অপ্রাপ্তবয়স্ক এবং একটিতে বর ও কনে উভয়ই অপ্রাপ্তবয়স্ক।বাল্যবিবাহগুলো বন্ধ করে সর্বমোট ১ লক্ষ ৪০ হাজার টাকা জরিমানা করা হয়।

প্রত্যেক প্রযোজ্য ক্ষেত্রে কনের বাবা ও বরের বাবার কাছ থেকে কনে ও বর প্রাপ্তবয়স্ক না হওয়া পর্যন্ত বিবাহ দিবেন না বলে মুচলেকা নেয়া হয়। বাল্যবিবাহগুলো বন্ধে সহযোগিতা করেন পৌর ভূমি সহকারী কর্মকর্তা মো. নজরুল ইসলাম, নূরে এলাহী ও আনসার ব্যাটালিয়নের সদস্যবৃন্দ।

বার্তাবাজার/এম.কে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর