‘নির্বাচন সত্ত্বেও সন্ত্রাসবাদীদের পালটা দিয়েছি ‘

চৌকিদার একটা ভাবনা। গোটা দেশ ঐক্যবদ্ধ হলে কেউ ভারতকে লুঠতে পারবে না। দিল্লিতে ‘ম্যায় ভি চৌকিদার’ সম্মেলনে বললেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তাঁর এদিনের ভাষণে উঠে এসেছে বালাকোট থেকে স্বচ্ছ ভারতের প্রসঙ্গ।

চৌকিদার চোর হ্যায়। বিরোধীদের এই স্লোগানকে পালটা দিতে লোকসভা ভোটের আগে ম্যায় ভি চৌকিদার প্রচার শুরু করেছে বিজেপি। সোশ্যাল মিডিয়ায় ইতোমধ্যেই বিজেপির সমর্থক ও কর্মীরা নরেন্দ্র মোদীর ডাকে নিজের নামের আগে চৌকিদার কথাটি ব্যবহার করছেন। রবিবার দিল্লির তালকোটরা স্টেডিয়ামে বিশেষ সেশনেও ছিলেন বিজেপির সব সাংসদ। উপস্থিত সবার উদ্দেশে নমো বলেন, ‘২০১৪ সালের আগে আমাকে খুব কম লোকই চিনতেন। সমালোচকরা আমায় জনপ্রিয় করেছে। ২০১৪ সালে জনতা আমার উপর বিশ্বাস করে দেশসেবার সুযোগ দিয়েছিলেন। দুর্নীতির থেকে দেশের সম্পদ রক্ষার জন্য যথাযথ চেষ্টা করেছি। কখনও জনগণের অর্থের অপব্যবহার করিনি।’

প্রধানমন্ত্রী বলেন, ‘প্রত্যেক ভারতবাসী চৌকিদার। দেশের লোক রাজা মহারাজা চায় না, তারা চৌকিদার পছন্দ করে। চৌকিদারী গান্ধীজির সিদ্ধান্তে অনুপ্রাণিত। এ বার আমি একলা শপথ নেবো না, আমার সঙ্গে শপথ নেবেন ১৩০ কোটি দেশবাসী।’

সন্ত্রাসদমন প্রসঙ্গে নমো বলেন, ‘দেশই আমার কাছে সবচেয়ে গুরুত্বপূর্ণ। নির্বাচন নয়। গোটা বিশ্ব সন্ত্রাসের উপকেন্দ্রকে জানে। শত্রুর জমিতে গিয়ে আমরা হামলা চালিয়েছি। নির্বাচনের কারণে আমি পাকিস্তানের বিরুদ্ধে কড়া পদক্ষেপ করা থেকে পিছপা হইনি। পাকিস্তানে ভেবেছিল, মোদী নির্বাচন নিয়ে ব্যস্ত। তাই কোনও জবাব দেবেন না। এটা খুবই দুঃখজনক যে, যাঁরা আমায় ঘৃণা করেন, তাঁরা পাকিস্তানের বয়ানকে সমর্থন করছেন।’ তিনি বলেন, ‘আগেও বলেছি, আবারও বলছি, যাঁরা দেশকে লুঠ করেছে, তাঁদের প্রত্যেক কড়ি ফেরত দিতে হবে।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর