উপজেলা চেয়ারম্যানের বিরুদ্ধে নারী আইনজীবির সংবাদ সম্মেলন

পটুয়াখালী জেলার গলাচিপা উপজেলায় ১২ সেপ্টেম্বর প্রকাশ্য দিবালোকে উপজেলা চেয়ারম্যান শাহীন শাহ্ কর্তৃক নারী আইনজীবী উম্মে আসমা আঁখিকে মারধর করে লাঞ্ছিত ঘটনার প্রতিবাদে ও বিচার দাবীতে পটুয়াখালী প্রেসক্লাবে সাংবাদিক সম্মেলন করেছেন এ্যাডভোকেট আঁখি ও তার স্বজনরা।

আজ ১৩ সেপ্টেম্বর বিকাল ৪টায় পটুয়াখালী প্রেসক্লাবে জনাকীর্ন সাংবাদিক সম্মেলনে উপজেলা চেয়ারম্যান শাহীন শাহ্ কর্তৃক নির্যাতিত নারী আইনজীবী এ্যাডভোকেট আঁখি লিখিত বক্তব্যে বলেন, তুচ্ছ ঘটনার জেরে বৃহস্পতিবার দুপুরে উপজেলা চেয়ারম্যান শাহিন শাহ্ মোবাইল ফোনে তার শ্বশুর গলাচিপা উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি কলাগাছিয়া ইউনিয়নের তিন তিনবার নির্বাচিত ইউপি চেয়ারম্যান দুলাল চৌধুরীকে অকথ্য ভাষায় গালি-গালাজ করে এবং তার হাত-পা ভেঙ্গে দেয়ার হুমকী দেয়। এর কিছুক্ষন পরে আমি উপজেলা চত্বরে পৌছালে উপজেলা চেয়ারম্যান শাহিন শাহ্ আমাকে দেখে তুই তোকারী করে ডাক দেয়। আমি তার ডাক শুনে কাছে গেলে উপজেলা চেয়ারম্যান শাহিন শাহ্ আমার দিকে চোখ রাঙ্গিয়ে বলে তোর শ্বশুর কলাগাছিয়া ইউনিয়ন পরিষদের ২নং ওয়ার্ডের লতিফ গংদের পুকুরের মাছ বিষ দিয়ে মারছে। তুই তার জরিমানা দিবি। এ সময় আমি আমার শ্বশুরের বর্তমান শাররীক অবস্থার কথা জানালে সে আমার উপর চড়াও হয়। এক পর্যায়ে শাহিন শাহ্ ক্ষিপ্ত হয়ে প্রকাশ্যে আমাকে চর-থাপ্পর, কিল, ঘুষি এবং উপুর্যপরি লাথি মেরে শারীরিকভাবে লাঞ্ছিত করে এবং আমাকে জনসম্মুখে বিবস্ত্র করার হুমকি দেয়। এতে ভীত সন্ত্রস্থ হয়ে ইজ্জত রক্ষায় দ্রুত ঘটনাস্থল ত্যাগ করে নিরাপদ স্থানে আশ্রয় নেই।

সংবাদ সম্মেলনে উপস্থিত ওই নারী আইনজীবীর শ্বশুর কলাগাছিয়া ইউপি চেয়ারম্যান ও উপজেলা আওয়ামলীগের সিনিয়র সহ-সভাপতি আলহাজ্ব দুলাল চৌধুরী বলেন, আমি ১৫ বছর ধরে উপজেলা আওয়ামীলীগ কমিটির সহ-সভাপতি পদে সুনামের সাথে দায়িত্ব পালন করে আসছি। সম্প্রতি কলাগাছিয়া লতিফ গংদের পুকুরে কে বা কারা বিষ দিয়ে মাছ মেরেছে তা আমি কিছুই জানিনা। এ ঘটনায় আমাকে জড়িত করে মিথ্যাচার এবং গালি-গালাজ এবং দেখিয়ে দেয়ার হুমকি দিয়ে আসছে উপজেলা চেয়ারম্যান শাহিন শাহ্। এ ঘটনার জের ধরে উপজেলা চেয়ারম্যান শাহিন শাহ্ আমাকে না পেয়ে আমার পুত্রবধূ এ্যাডভোকেট আঁখিকে প্রকাশ্যে শতাধিক মানুষের সামনে মারধর করে নির্যাতন করেছে। তিনি এ ঘটনা আওয়ামীলীগের হাই কমান্ডের কাছে বিচার দাবী করবে বলে আঁখির শ্বশুড় দুলাল চৌধুরী সাংবাদিকদের কাছে বলেন। তিনি আরো বলেন বর্তমান উপজেলা চেয়ারম্যান শাহিন শাহ্ অত্যাচারে এলাকার মানুষ অতিষ্ঠ, ভয়ে কেউ মুখ খুলছে না। তার এ অনৈতিক কর্মকান্ডে দলের এবং সরকারের ইমেজ নষ্ট হচ্ছে বলেও তিনি মন্তব্য করেন।

সংবাদ সম্মেলনে দুলাল চৌধূরী ও তার পরিবার উপজেলা চেয়ারম্যান শাহিনের হয়রানী থেকে রেহাই পেতে কেন্দ্রীয় আওয়ামীলীগের হস্তক্ষেপ কামনা করছেন।

প্রসঙ্গত, বৃহস্পতিবার গলাচিপা উপজেলা পরিষদ চত্বরে গলাচিপা উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহিন শাহ্ তুচ্ছ ঘটনার জেরে প্রকাশ্যে নারী আইনজীবী উম্মে আসমা আখিঁকে মারধোর ও লাঞ্ছিত করেন। এর আগে একাধিক ইউপি চেয়ারম্যান উপজেলা চেয়ারম্যান এবং একাধিক সংখ্যালঘু পরিবার শাহিনের হাতে লাঞ্ছিত হওয়ার অভিযোগ রয়েছে বলেও এ্যাডভোকেট আখিঁ জানান। এ সময় এ্যাডভোকেট আঁখির স্বামী রাসেল চৌধুরী ও স্বজনরা উপস্থিত ছিলেন। এঘটনা স্থানীয় সাংসদকে জানানো হলেও কোন সমাধান হয়নি বরং উপজেলা চেয়ারম্যান শাহিন শাহ এর ঔদ্ধত্যপূর্ন আচারনের মাত্রা আরো বেড়েছে বলেও দলীয় একাধিক নেতা জানান। এ ঘটনায় উপজেলা চেয়ারম্যান শাহিন শাহ্ এর বিরুদ্ধে এ্যাডভোকেট আঁখি আজ শুক্রবার দুপুরে গলাচিপা থানায় একটি লিখিত অভিযোগ করেছেন।

উপজেলা চেয়ারম্যান শাহিন শাহ অভিযোগ অস্বীকার করে বলেন-মাছ মারা নিয়ে একটু ঝামেলা হয়েছে আর কিছুই নয়।

বার্তাবাজার/ডব্লিওএস

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর