বশেমুরপ্রবির সাংবাদিক বহিস্কারের নিন্দা ও প্রতিবাদ জাককানইবি প্রেসক্লাবের

“দ্য ডেইলি সান” এর ক্যাম্পাস প্রতিনিধি ও বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সদস্য ফাতেমা তুজ জিনিয়াকে ফেসবুকে স্ট্যাটাস এর উপর ভিত্তি করে বহিষ্কারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় প্রেসক্লাব।

বৃহস্পতিবার ১২ সেপ্টেম্বর প্রেসক্লাবের সভাপতি সরকার আব্দুল্লাহ তুহিন ও সাধারণ সম্পাদক নিহার সরকার অংকুর এর যৌথ বিবৃতিতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের এই সাংবাদিকের বহিস্কারে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানায়।

বিভিন্ন সংবাদ মাধ্যমে প্রকাশিত সংবাদের উপর ভিত্তি করে জানা যায়, বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সদস্য জিনিয়া ‘একটি বিশ্ববিদ্যালয়ের প্রধান কাজ কি হওয়া উচিত?’ এই শিরোনামের ফেসবুকে একটি স্ট্যাটাস দিলে বিশ্ববিদ্যালয় প্রশাসন তাকে ডেকে তার সেই স্ট্যাটাসের কারণ জানতে চায়।

পরবর্তীতে তার স্ট্যাটাস এর জন্য বিশ্ববিদ্যালয়ের উপাচার্য তাকে গালাগালি করে এবং বিশ্ববিদ্যালয় প্রশাসন তার স্ট্যাটাস এর উপর ভিত্তি করে তাকে সাময়িক বহিষ্কার করে যা অত্যন্ত নিন্দনীয়।

একটি বিশ্ববিদ্যালয় মুক্ত চর্চা কেন্দ্র ও শিক্ষার্থীদের নির্ভরযোগ্য প্রতিষ্ঠান হওয়ার কথা ছিল সেখানে বিশ্ববিদ্যালয় প্রশাসন একজন গণমাধ্যমকর্মীকে তার মত প্রকাশে বাধা দিয়ে তাকে বহিষ্কার করেছে।

যার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানায় জাককানইবি প্রেসক্লাব। একইসাথে অনতিবিলম্বে বহিষ্কার আদেশ প্রত্যাহার করারও আহ্বান জানান জাককানইবি প্রেসক্লাব।

বার্তাবাজার/এম.কে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর