ছাত্রদলের কাউন্সিল স্থগিতে জরুরি বৈঠকে বিএনপি নেতারা

নির্বাচনের একদিন আগে আদালতের নির্দেশে স্থগিত হলো ছাত্রদলের কাউন্সিল। বৃহস্পতিবার সন্ধ্যায় আমানউল্লাহ আমান নামে ছাত্রদলের সাবেক এক নেতার আবেদনের প্রেক্ষিতে ঢাকার সিনিয়র সহকারী চতুর্থ জজ আদালত এই স্থগিতাদেশ দেন। বাদি বিএনপি মহাসিচব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ দশজনকে বিবাদী করেছেন।

আবেদনকারী আমানউল্লাহ ছাত্রদলের কেন্দ্রীয় নির্বাহী কমিটির সাবেক ধর্মবিষয়ক সহ-সম্পাদক। আমানের গ্রামের বাড়ি কুমিল্লা। সন্ধ্যার পর থেকে তিনি মোবাইল ফোন বন্ধ করে রেখেছেন। সংগঠনটির বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরাও তার সাথে যোগাযোগের চেষ্টা করে ব্যর্থ হয়েছেন।

এদিকে, আদালতের এমন নির্দেশ শোনার পর বিএনপিসহ ছাত্রদলের সর্বস্তরের নেতাকর্মীদের মধ্যে হতাশার সৃষ্টি হয়। আদালতের স্থগিতাদেশের খবর ছড়িয়ে পড়ার পর বৃহস্পতিবার রাতে জরুরি বৈঠকে বসেছেন নির্বাচনের দায়িত্বপ্রাপ্ত নেতারা। গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ের এ বৈঠকে লন্ডন থেকে স্কাইপিতে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানও যোগ দেন।

বিএনপির প্রচার সম্পাদক ও কাউন্সিলের সহকারী রিটার্নিং কর্মকর্তা শহিদউদ্দিন চৌধুরী এ্যানি বলেন, ছাত্রদল বিএনপির সহযোগী সংগঠন। ছাত্রদলের কাউন্সিল নিয়ে বিএনপি নেতাদের বিবাদী করে আদালত এমন নির্দেশনা কেনো দিলো সেটি বুঝতে পারছি না।

নোটিশপ্রাপ্তির সাতদিনের মধ্যে বিবাদীগণকে কারণ দর্শাতে বলা হয়েছে। এ সময় পর্যন্ত কাউন্সিল স্থগিত রাখার নির্দেশ দেয়া হয়। দীর্ঘ ২৭ বছর পর শনিবার ছাত্রদলের ৬ষ্ঠ জাতীয় কাউন্সিল অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। কাউন্সিল উপলক্ষে সংগঠনটির নেতাকর্মীদের মধ্যে কর্মচাঞ্চল্যের সৃষ্টি হয়েছিল।

বার্তাবাজার/কেএ

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর