বিএনপি-জামায়াত ক্ষমতায় এলে সব অর্জন ধ্বংস হয়ে যাবে: মো: নাসিম

আওয়ামী লীগ প্রেসিডিয়াম সদস্য ও কেন্দ্রীয় ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম বিএনপির নির্বাচিত সংসদ সদস্যদের সংসদে আসার আহ্বান জানিয়ে বলেছেন, ৩০ এপ্রিলের মধ্যে সংসদে না এলে বিএনপি শেষ সুযোগটাও হারাবে। বিএনপির নামটি রাজনীতি থেকে একেবারে মুছে যাবে।

রোববার বিকালে জাতীয় প্রেস ক্লাব মিলনায়তনে গণআজাদী লীগ আয়োজিত মহান স্বাধীনতা দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মোহাম্মদ নাসিম বলেন, ইস্যুবিহীন ইস্যু নিয়ে ষড়যন্ত্র না করে সংসদে এসে কথা বলুন। সরকারের ভুল-ত্রুটি ধরিয়ে দিন। আপনাদের ৮ জনের কণ্ঠস্বর যদি শক্তিশালী হয়, তাহলে ১০০ জনের মতো কাজ করবে। এক সুরঞ্জিত সেনগুপ্ত বঙ্গবন্ধুর সামনে বক্তব্য রেখে সংসদ কাঁপিয়ে দিতেন।

সাবেক স্বাস্থ্যমন্ত্রী বলেন, রাজনীতিতে অভিমানের কোনো মূল্য নেই। রাজপথে থেকে সংগ্রাম করে দাবি আদায় করতে হয়। খালেদা জিয়া কারাগারে আর বিএনপি নেতারা রাজপথে নামেন না। ঘরে বসে অনশন করেন।

বনানীর এফআর টাওয়ারের মালিককে গ্রেফতার করায় সরকারকে ধন্যবাদ জানিয়ে মোহাম্মদ নাসিম বলেন, রাজউকের দুর্নীতিবাজ কর্মকর্তাদের বিরুদ্ধেও ব্যবস্থা নিতে হবে। প্রকাশিত খবরে জানতে পারলাম ওই ভবনের মালিক বিএনপি নেতা। এখন বিএনপি কী বলবে?

তার মুক্তি দাবি না করতে বিএনপির প্রতি আহ্বান জানিয়ে তিনি বলেন, ব্যক্তি বা প্রতিষ্ঠানের ত্রুটির জন্য সরকার দায়ী হতে পারে না। বরং সেই ব্যক্তি বা সংস্থার দায়িত্বপ্রাপ্তদের সরিয়ে দিতে হবে।

মোহাম্মদ নাসিম বলেন, বাংলাদেশে যে কোনো ঘটনার জন্য সরকারকে দায়ী করা যেন একটা ফ্যাশনে পরিণত হয়েছে। পৃথিবীর কোনো দেশে এমনটি হয় না।

মোহাম্মদ নাসিম বলেন, গণআজাদী লীগের আলোচনা সভার মাধ্যমে স্বাধীনতার মাসের কর্মসূচি শেষ হল। সমাজে নৈরাজ্য, মাদক, নারী-শিশু নির্যাতনসহ সব অনিয়মের বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তুলতে সোমবার ১৪ দলের বৈঠকে কর্মসূচি ঘোষণা করা হবে।

তিনি বলেন, শেখ হাসিনাকে চোখের মণির মতো রক্ষা করার দায়িত্ব ১৪ দলের। মনে রাখতে হবে, ওরা (বিএনপি-জামায়াত) কোনো দিন ক্ষমতায় এলে সব অর্জন ধ্বংস হয়ে যাবে। দেশ অন্ধকারের দিকে যাবে।

জাতীয় পার্টির (জেপি) সাধারণ সম্পাদক ও সাবেক মন্ত্রী শেখ শহীদুল ইসলাম বলেন, বিএনপি মাইনকাচিপায় পড়েছে। নির্বাচনে অংশ না নিয়েও ফেঁসেছে, নির্বাচনে অংশ নিয়েও ফেঁসেছে। অন্য কারও লাগবে না, ওরা (বিএনপি-জামায়াত) নিজেরা নিজেরাই শেষ হয়ে যাবে।

গণআজাদী লীগের সভাপতি এসকে শিকদারের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম, গণতন্ত্রী পার্টির সাধারণ সম্পাদক ডা. শাহাদাত হোসেন, কমিউনিস্ট কেন্দ্রে ডা. ওয়াজেদুল ইসলাম খান, গণআজাদী লীগের মহাসচিব মুহাম্মদ আতা উল্লাাহ খান প্রমুখ বক্তব্য রাখেন।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর