ইবিতে আন্তর্জাতিক সম্মেলন উপলক্ষে সংবাদ সম্মেলন

ইসলামী বিশ্ববিদ্যালয়ে দুইদিনব্যাপী সামাজিক উন্নয়ন বিষয়ক এশীয়-প্রশান্ত মহাসাগরীয় আন্তর্জাতিক জোট- আইসিএসডিএপির সম্মেলন উপলক্ষে সংবাদ সম্মেলন করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

বৃহস্পতিবার প্রশাসনভবনের তৃতীয়তলায় এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। উক্ত সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন আন্তর্জাতিক সম্মেলনের প্রধান পৃষ্ঠপোষক উপাচার্য অধ্যাপক ড. মো. হারুন উর রশিদ আসকারী,উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. শাহিনুর রহমান,কোষাধ্যক্ষ অধ্যাপক ড সেলিম তোহা, আইসিএসডি সভাপতি ও অস্ট্রেলিয়ার চার্লস স্টুয়ার্ট ইউনিভার্সিটির সমাজকর্ম বিভাগের অধ্যাপক মনোহর পাওয়ার প্রমুখ।

এসময় পৃষ্ঠপোষকগন উপস্থিত সাংবাদিকদের নিকট সম্মেলনের বিভিন্ন দিক তুলে ধরে বক্তব্য দেন এবং তাদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন।আন্তর্জাতিক এ সম্মেলন সফল করতে ইসলামী বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ব্যাপক প্রস্তুতি গ্রহণ করেছে বলে জানা যায়।মূলত দেশের বিশ্ববিদ্যালয় পর্যায়ে সামাজিক উন্নয়ন বিষয়ে এ ধরনের সর্ববৃহৎ আয়োজন এটিই প্রথম।

উল্লেখ্য ইন্টারন্যাশনাল কনসোর্টিয়াম ফর স্যোসাল ডেভেলপমেন্ট এশিয়া প্যাসিফিক (আইসিএসডিএপি) ব্রাঞ্চ ও ইসলামী বিশ্ববিদ্যালয়ের স্যোসাল ওয়েলফেয়ার বিভাগ এ সম্মেলনের প্রধান আয়োজক এছাড়া সম্মেলনের সহযোগী আয়োজক সিঙ্গাপুর ইউনিভার্সিটি অব সোস্যাল সায়েন্স এবং থাইল্যান্ডের থাম্মাসাট বিশ্ববিদ্যালয়।

আগামী ১৪ ও ১৫ সেপ্টেম্বর দুইদিনব্যাপী এ সম্মেলন বিশ্ববিদ্যালয়ের কয়েকটি ভেন্যুতে একযোগে অনুষ্ঠিত হবে। সম্মেলনে এশিয়া, ইউরোপ ও অস্ট্রেলিয়া মহাদেশের আটটি দেশের শতাধিক সামাজিক উন্নয়ন বিশেষজ্ঞ ও গবেষক অংশ নেয়ার কথা রয়েছে।

বার্তাবাজার/এম.কে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর