ইবিতে আইসিএসডিএপি এর আন্তর্জাতিক সম্মেলন শনিবার

আইসিএসডিএপি-এর “সামাজিক অস্থিরতা, শান্তি ও বিকাশ” শীর্ষক ৭ম দ্বিবার্ষিক আন্তর্জাতিক সম্মেলন কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) অনুষ্ঠিত হবে।
আগামী শনিবার ও রবিবার ২দিন ব্যাপী এ সম্মেলন বিশ্ববিদ্যালয়ের বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনসহ কয়েকটি ভেন্যুতে একযোগে অনুষ্ঠিত হবে বলে জানা গেছে।

ইন্টারন্যাশনাল কনসোর্টিয়াম ফর সোশ্যাল ডেভলপমেন্ট, এশিয়া-প্যাসিফিক শাখা (আইসিএসডিএপি) এবং ইসলামী বিশ্ববিদ্যালয়ের সমাজকল্যাণ বিভাগ যৌথভাবে এই সম্মেলনের আয়োজক।

আইসিএসডিএপি’র এ যৌথ সম্মেলন বাংলাদেশে এবারই প্রথম। দুই দিনব্যাপী সম্মেলনে এশিয়া, ইউরোপ ও অস্ট্রেলিয়ার আটটি দেশ থেকে শতাধিক সামাজিক উন্নয়ন বিশেষজ্ঞ, পণ্ডিত এবং গবেষক অংশ নেবেন।

এদিকে আন্তর্জাতিক এ সম্মেলন সফল করতে নিরাপত্তা ব্যবস্থা জোরদার থেকে শুরু করে ব্যাপক প্রস্তুতি সম্পন্ন করেছে ইসলামী বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।
উল্লেখ্য গৃহযুদ্ধ, শরণার্থী এবং সামাজিক অস্থিরতা,জনসংখ্যা বৃদ্ধি,লিঙ্গ বৈষম্য, সহিংসতা, দুর্যোগ ব্যবস্থাপনা এবং শান্তি ও উন্নয়নের পরিবেশ সৃষ্টি,সংঘাত নিরসন প্রভৃতি বিষয়ে গবেষকগন তাদের প্রবন্ধ উপস্থাপন করবেন বলে আয়োজক সূত্রে জানা যায়।

এ উপলক্ষে বৃহস্পতিবার বিকেলে বিশ্ববিদ্যালয়ের প্রশাসন ভবনের তৃতীয় তলায় সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

এসময় ড. মিঠুন মোস্তাফিজের সঞ্চালনায় উপস্থিত ছিলেন, উপাচার্য অধ্যাপক ড. রাশিদ আসকারী, উপ-উপাচার্য অধ্যাপক ড. মো: শাহীনুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো: সেলিম তোহা, ড. মামুনুর রহমান, আইসিএসডির সভাপতি ও চার্লস স্টুয়ার্ট ইউনিভার্সিটি, অস্ট্রেলিয়া এর সমাজকর্ম বিভাগের অধ্যাপক মনোহর পাওয়ার প্রমুখ।

বার্তাবাজার/এম.কে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর