ঘোড়ার গাড়িতে চড়ে শ্বশুরবাড়িতে যাচ্ছেন প্রতিমন্ত্রী

পূর্বে বহুবার শ্বশুর বাড়ি গিয়েছিলেন।এবার মন্ত্রী বলে কথা। প্রতিমন্ত্রী হওয়ার পর প্রথমবারের মতো শ্বশুরবাড়ি যাচ্ছেন জামাই।তাই প্রতিমন্ত্রী জামাইকে বরণ বর্ণিল সাজে সেজেছে পুরো শহর।

বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) বিকেলে কিশোরগঞ্জে সরকারি সফরে আসছেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন। প্রতিমন্ত্রী ছাড়াও কিশোরগঞ্জের জামাই তিনি। প্রতিমন্ত্রী হওয়ার পর প্রথমবারের মতো ঘোড়ার গাড়িতে শ্বশুরবাড়ি যাচ্ছেন ফরহাদ হোসেন।

মুক্তিযুদ্ধকালীন প্রবাসী সরকারের অস্থায়ী রাষ্ট্রপতি শহীদ সৈয়দ নজরুল ইসলামের কনিষ্ঠ সহোদর, কিশোরগঞ্জ জেলা আওয়ামী লীগের সাবেক সিনিয়র সহ-সভাপতি প্রয়াত সৈয়দ ওয়াহিদুল ইসলাম পট্টু মিয়ার মেয়ের জামাই ফরহাদ হোসেন দোদুল।

মেহেরপুরের রাজনীতিবিদ বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহচর মরহুম ছহিউদ্দিন আহমেদের ছেলে ফরহাদ হোসেন দোদুল। ২০০৩ সালে সাবেক এলজিআরডি ও জনপ্রশাসনমন্ত্রী প্রয়াত সৈয়দ আশরাফুল ইসলামের চাচাতো বোন সৈয়দা মোনালিসা ইসলাম শিলার সঙ্গে ফরহাদ হোসেনের বিয়ে হয়।

চারদিনের সফরে কিশোরগঞ্জে শ্বশুরবাড়ি যাচ্ছেন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন। তার আগমনকে কেন্দ্র করে কিশোরগঞ্জ শহরে বইছে উৎসবের আমেজ। শ্বশুরবাড়ির লোকজন ছাড়াও জেলা আওয়ামী লীগ ও জেলা প্রশাসন অতিথি বরণে গত কয়েক দিন ধরে ব্যাপক প্রস্তুতি নিয়েছে।

এরই মধ্যে শহরের বিভিন্ন সড়কে প্রতিমন্ত্রীকে স্বাগত জানিয়ে নির্মাণ করা হয়েছে অসংখ্য তোরণ। এসব তোরণে প্রতিমন্ত্রী ছাড়াও শোভা পাচ্ছে প্রয়াত সৈয়দ আশরাফুল ইসলাম, সদর আসনের এমপি সৈয়দা জাকিয়া নূর লিপি, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সৈয়দ আশফাকুল ইসলাম টিটুসহ সৈয়দ পরিবারের লোকজনের ছবি।

স্থানীয় সূত্রে জানা যায়, বৃহস্পতিবার বিকেলে চারদিনের সফরে কিশোরগঞ্জ যাবেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন ও তার স্ত্রী সৈয়দা মোনালিসা ইসলাম শিলা। শহরের প্রবেশে পথে বিন্নাটির মোড়ে জামাইকে বরণ করা হবে। সেখানে কিশোরগঞ্জের ঐতিহ্যবাহী লাঠিখেলাসহ বিভিন্ন লোকজ আয়োজন প্রদর্শিত হবে। বর-বধূকে গাড়ি থেকে নামিয়ে সুসজ্জিত ঘোড়ার গাড়িতে করে পাঁচ কিলোমিটার পথ অতিক্রম করে শহরে নিয়ে যাওয়া হবে।

জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও প্রতিমন্ত্রীর স্ত্রী সৈয়দা মোনালিসা ইসলাম শিলার বড় ভাই সৈয়দ আশফাকুল ইসলাম টিটু বলেন, ছোট বোন ও বোন জামাইকে বরণের জন্য আমরা পারিবারিকভাবে ব্যাপক প্রস্তুতি নিয়েছি। কিশোরগঞ্জে অবস্থানকালে প্রতিমন্ত্রী আমার বাসায়ই রাতযাপন করবেন।

জেলা প্রশাসন সূত্রে জানা যায়, প্রতিমন্ত্রী জেলায় বেশকিছু অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে অংশ নেবেন। পরিবারের লোকজনকে নিয়ে হাওর ভ্রমণে যাবেন প্রতিমন্ত্রী। জেলা শিল্পকলা একাডেমিতে গুণীজন সংবর্ধনা ও জেলা প্রশাসনের কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় করবেন তিনি। সফরের সময় রাতযাপন করবেন শ্বশুরবাড়ি শহরের খরমপট্টি এলাকায় পূর্ণি ভিলায়। সফর শেষে আগামী সোমবার ঢাকায় ফিরবেন প্রতিমন্ত্রী।

বার্তাবাজার/এএস

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর