সিরাজগঞ্জে ২৪ টি অবৈধ স্থাপনা উচ্ছেদ

সিরাজগঞ্জ সদর উপজেলার শালুয়াভিটা হাটের পাশে সড়ক ও জনপথ বিভাগের জায়গায় ২৪ টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে।

বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) সকালে সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী আনিসুর রহমানের নেতৃত্বে এ উচ্ছেদ অভিযান শুরু হয়।এ অভিযানে প্রায় ২৪ টি স্থাপনা উচ্ছেদ করা হয়।

এ বিষয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট আনিসুর জানান, সড়ক ও জনপথ বিভাগের সরকারি জায়গা দখল করে বিভিন্ন স্থাপনা নির্মাণ করে ব্যবসা-বাণিজ্য চালিয়ে আসছিল কতিপয় অসাধু ব্যবসায়ীবৃন্দ। এর ফলে হাটের দিন তোহা বাজারে কোন অস্থায়ী দোকান বসতে পারে না এবং রাস্তায় প্রচন্ড যানজট হয়।

জনসাধারণের চলাচলেও বিঘ্ন সৃষ্টি হয়। তাই সড়ক ও জনপথ বিভাগের সরকারি জায়গা হতে ২৪ জন অবৈধ দখলদার থেকে দখলমুক্ত করতে সকাল থেকে ওই সব অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান শুরু করা হয়। ভবিষ্যতেও এ অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি।

এ সময় সড়ক ও জনপথ বিভাগের উপ-বিভাগীয় প্রকৌশলী মো. আনোয়ার পারভেজ, সার্ভেয়ার নুরুল ইসলাম, পৌর ভূমি সহকারী কর্মকর্তা মো. নজরুল ইসলাম, খোকশাবাড়ী ভূমি সহকারী কর্মকর্তা মো. আঃ হালিম, সদর থানা পুলিশের সদস্যবৃন্দ, আনসার ব্যাটালিয়নের সদস্যবৃন্দ ও ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সদস্যবৃন্দ।

বার্তাবাজার/এম.কে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর