বিকাশের বিরুদ্ধে এজেন্টেদের সংবাদ সম্মেলন

সাতক্ষীরার বিকাশ পরিবেশক ফারুক এজেন্টেদের ৪ কোটি টাকা নিয়ে লাপাত্তা হওয়ার ব্যাপারে কোন সমাধান না করে নতুন করে পরিবেশক দেওয়ার প্রতিবাদে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। বুধবার দুপুরে সাতক্ষীরা প্রেসক্লাবে উক্ত সংবাদ সম্মেলনের আয়োজন করেন, জেলার তিন শতাধিক বিকাশ এজেন্টের পক্ষে সাবেক জেলা ছাত্রলীগ সভাপতি, জেলা টেলিকম ও মোবাইল ব্যাংকিং মালিক সমিতির সভাপতি কাজী আকতার হোসেন।

তিনি তার লিখিত বক্তব্যে বলেন, গত ১৪ জুলাই সাতক্ষীরার তিন শতাধিক বিকাশ এজেন্টের কাছ থেকে প্রায় ৪ কোটি টাকা নিয়ে বিকাশের কতিপয় কর্মকর্তার সহযোগিতায় উধাও হয় পরিবেশক ফারুক। বিকাশ এজেন্টেরা তাদের পরিশ্রমের টাকা খুইয়ে দিশেহারা হয়ে পড়ে। এঘটনায় আদালতে তিনটি মামলাও চলমান রয়েছে। এবিষয়ে বিকাশের খুলনা জোনাল অফিসসহ ঢাকা অফিসকে অবহিত করা হলে, তারা টাকা উদ্ধারে আশ্বাস দেন।

পরবর্তীতে একটি কর ফরম এজেন্টেদের কাছে পাঠিয়ে সেখানে স্বাক্ষর করতে বললে ওই ফরামের লিখিত ভাষ্যগুলো ক্ষতিগ্রস্ত এজেন্টেদের স্বার্থের পরিপন্থী হওয়ায় এতে কেউ স্বাক্ষর করেননি।

তিনি বলেন, বিকাশ কোম্পানি এজেন্টদের টাকার কোন সমাধান না করে সম্প্রতি সাতক্ষীরায় পরিবেশক নিয়োগ দিয়েছেন। পরিবেশক নিয়োগে কোন আপত্তি নেই। কিন্তু এজেন্টদের টাকা পরিশোধ বা এর কোন সমাধান না করা পর্যন্ত পরিবশেকদের সাতক্ষীরায় কোন ব্যবসা পরিচালনা করতে দেওয়া হবে না বলে সংবাদ সম্মেলনে জানানো হয়। এজেন্টেরা কষ্টে উপার্জিত টাকা হারিয়ে নিঃশ্ব হয়েছেন। সেদিকে খেয়াল না করে ব্যবসা পরিচালনা করবেন তা হবে না। আর এনিয়ে সাতক্ষীরায় যদি কোন ধরনের অপীতিকর ঘটনা ঘটে তার দায়ভার বিকাশ কোম্পানিকেই বহন করতে হবে বলে এজেন্টেদের পক্ষে তিনি হুশিয়ারী দেন। যদি কোন ধরনের অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটে তার দায়িত্ব সাতক্ষীরা জেলা টেলিকম ও মোবাইল ব্যাংকিং মালিক সমিতি বহন করবে না বলে তিনি জানান। টাকা পরিশাধ না হওয়া পর্যন্ত সাতক্ষীরায় কোন বিকাশ পরিবেশকদের ব্যবসা পরিচালনা করতে দেওয়া হবে না। সবাই সর্বশক্তি দিয়ে তা প্রতিহত করবেন বলে সংবাদ সম্মেলনে জানানো হয়।

সংবাদ সম্মলন থেকে আরো জানানো হয়, ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের কোন সমাধান না করে পরিবেশক নিয়োগ দেওয়ার প্রতিবাদে আগামী রবিবার (১৫ আগষ্ট) সাতক্ষীরায় বিকাশের সকল লেনদেন (পারশোনাল ও এজেন্ট) বন্ধ থাকবে। যদি এতেও কোন সুষ্ঠু সমাধান না হয় তাহলে আরো কঠোর কর্মসূচি গ্রহণে তারা বাধ্য হবেন বলে তিনি আরো জানান। তিনি এ সময় বিষয়টি দ্রুত নিষ্পত্তির জন্য প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন। সংবাদ সম্মেলনে এ সময় জেলার বিভিন্ন স্থানের অর্ধশতাধিক এজেন্টেরা উপস্থিত ছিলেন।

বার্তাবাজার/ডব্লিওএস

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর