নীলফামারীতে রংধনুর ফলজ বৃক্ষের চারা বিতরণ

নীলফামারীর জলঢাকায় আজ (১১ সেপ্টেম্বর) বুধবার রংধনু যুব নেটওয়ার্কের সদস্যগন জলঢাকা উপজেলার কৈমারী ইউনিয়নের ৫০০ দরিদ্র পরিবারের মাঝে ফলজ বৃক্ষের চারা বিতরন করেন।

রংধনু যুব নেটওয়ার্কে সভাপতি আজপিয়া আক্তার বললেন, অনেক দরিদ্র পরিবারের ফল ক্রয় করে খাওয়ার সামর্থ্য নেই তাই আমরা এই বৃক্ষ রোপন করার উদ্যোগ গ্রহণ করি এবং প্রতিদিন যে হারে গাছ কাটা হচ্ছে সেই হারে গাছ লাগানো হচ্ছে না। ফলে প্রতি বছরই বন্যা, খরা দেখা দিচ্ছে এতে করে পরিবেশ ক্ষতিগ্রস্থ হচ্ছে।

প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশ এর আর্থিক সহায়তায় উদয়াঙ্কুর সেবা সংস্থা (ইউএসএস) জলঢাকা উপজেলার ইউনিয়ন পর্যায়ে যুব নেটওয়াক গঠণ করেছে। এই যুব নেটওয়ার্ক তৈরীর উদ্দেশ্য হচ্ছে তাদের নিজস্ব এলাকায় শিশু ও যুবদের অধিকার রক্ষায় কাজ করা। বিভিন্ন সামাজিক সমস্যা চিহ্নিত করে সামাজের লোকদের সস্পৃক্ত করে সে সকল সমস্যা সমাধানের উদ্যোগ গ্রহন করা।

কৈমারী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রেজাউল হক বাবু বলেন, গাছের চারা বিতরনের বিষয়টি তারা আমার সাথে আলোচনা করলে আমি সাথে সাথে তাদের প্রস্তাবটি সমর্থন করি। সমাজ উন্নয়নে তাদের নতুন নতুন চিন্তাভাবনাকে আমি স্বাগত জানাই।

বার্তাবাজার/ডব্লিওএস

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর