বহিস্কৃত নেতা সেক্রেটারী প্রার্থী: নেতাকর্মীদের মধ্যে চরম ক্ষোভ

সিরাজগঞ্জের সলঙ্গা থানার রামকৃষ্ণপুর ইউনিয়ন আ’লীগের কাউন্সিলে দলের শৃঙ্খলা ভঙ্গের দায়ে বহিস্কৃত থানা স্বেচ্ছাসেবকলীগ নেতা আমিরুল ইসলাম আরিফ ইউনিয়ন আ’লীগের সেক্রেটারী প্রার্থী হওয়ায় নেতাকর্মীদের মধ্যে চরম ক্ষোভ বিরাজ করছে।

ওই ইউনিয়নের একাধিক নেতাকর্মী নাম প্রকাশ না শর্তে ক্ষোভ প্রকাশ করে বলেন, গত ইউনিয়ন পরিষদ নির্বাচনে মনোনয়ন বঞ্চিত হয়ে দলীয় সিদ্ধান্তকে অমান্য করে নৌকা প্রার্থীর বিরুদ্ধে সলঙ্গা থানা স্বেচ্ছাসেবকলীগের সহ-সভাপতি আমিরুল ইসলাম আরিফ বিদ্রোহী প্রার্থী হয়ে নির্বাচন করায় কেন্দ্রীয় কমিটির সিদ্ধান্ত অনুযায়ী ও জেলা আ’লীগের নির্দেশ মোতাবেক তাকে দল থেকে বহিস্কার করা হয়েছে।

অথচ সেই ব্যক্তিই আসন্ন রামকৃষ্ণপুর ইউনিয়ন আ’লীগের কাউন্সিলে আবারও সেক্রেটারী প্রার্থী হয়েছেন। এতে তৃণমূলে নেতাকর্মীদের মধ্যে চরম ক্ষোভ ও হতাশা বিরাজ করছে। নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক নেতাকর্মী জানান, আমিরুল ইসলাম আরিফের বাবা মোজাম্মেল সরকার ২০১৪ সালে ১নং ওয়ার্ড জামাতের সদস্য ছিলেন ও বড় চাচা মজনু মিয়া সলঙ্গা থানা জামাতের সক্রিয় সদস্য এবং আরেক চাচা মজিবর রহমান বর্তমান ইউনিয়ন বিএনপির সহ-সভাপতি পদে রয়েছেন।

জামাত-বিএনপি পরিবারের সন্তান আমিরুল ইসলাম আরিফ নিজেও চেক জালিয়াতি মামলার আসামী। সে ওই এলাকার একাধিক ব্যক্তির নিকট থেকে প্রতারণা করে চেকের মাধ্যমের কয়েক লক্ষাধিক টাকা নিয়ে তা পরিশোধ না করায় তার বিরুদ্ধে উকিল নোটিশসহ চেক জালিয়াতি মামলা হয়েছে।

এদিকে বিতর্কিত আমিরুল ইসলাম আরিফ ইউনিয়ন আ’লীগের কাউন্সিলে সেক্রেটারী হওয়ার জন্য পায়তারা করছে। এতে দলের ভাবমূর্তি ক্ষুন্ন হবে বলে তৃণমূলের নেতাকর্মীরা মনে করছেন। তৃণমূলের নেতাকর্মীদের দাবি এ বিতর্কিত ব্যক্তিকে বাদ দিয়ে কাউন্সিলে একজন সৎ ন্যায় নিষ্ঠাবান যোগ্য আদর্শিক ব্যক্তিকে সেক্রেটারী করা হোক।

এ বিষয়ে আমিরুল ইসলাম আরিফের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, আসন্ন কাউন্সিলে সেক্রেটারী প্রার্থী হওয়ায় এলাকার কিছু ব্যক্তি আমার বিরুদ্ধে মিথ্যা অপ-প্রচার চালাচ্ছে। এ বিষয়ে সলঙ্গা থানা আ’লীগের সাধারণ সম্পাদক আতাউর রহমান লাভু বলেন, আমিরুল ইসলাম আরিফ গত ইউনিয়ন পরিষদ নির্বাচনে মনোনয়ন বঞ্চিত হয়ে দলীয় সিদ্ধান্তকে অমান্য করে নৌকা প্রার্থীর বিরুদ্ধে নির্বাচন করার কারনে কেন্দ্রীয় কমিটির সিদ্ধান্ত অনুযায়ী ও জেলা আ’লীগের নির্দেশ মোতাবেক তাকে দল থেকে বহিস্কার করা হয়েছে। তবে সে দল করতে পারবে কিন্তু নেতৃত্বে আসতে পারবে না।

বার্তাবাজার/এম.কে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর