ডেঙ্গু থেকে বাঁচতে এবার টয়লেটে মশারি !

ডেঙ্গু থেকে বাঁচতে সাতক্ষীরার কালিগঞ্জে টয়লেটে মশারি টানিয়েছেন এক ব্যক্তি। এ রকম একটি ছবি সম্প্রতি ফেসবুকে ছড়িয়ে পড়েছে। আর আগে স্কুলের জানালাতেও মশারি টাঙানো হয়েছিলো।টয়লেটে মশারি টানানো ওই ব্যক্তি হচ্ছেন উপজেলার নলতা ইউনিয়নের ৪নং ওয়ার্ডের ঘোড়াপোতা গ্রামের মৃত আরশাদ আলীর ছেলে সুমন হোসেন।তিনি জানান, ডেঙ্গুর ভয়েই বাড়ির টয়লেটে তিনি মশারি টানিয়েছেন।

এই ছবি দেখে এলাকার অন্য বাসিন্দারাও উৎসাহিত হয়েছেন বলে জানা গেছে।একই ওয়ার্ডের বাসিন্দা তরিকুল ইসলাম জানান, গ্রামাঞ্চলে মশার প্রকোপ শহরের থেকে অনেক বেশি। চারপাশে বাগান থাকে। মশার উপদ্রব থেকে রক্ষা পেতে সুমন তার টয়লেটে মশারি ঝুলিয়ে দিয়েছেন। এটা দেখে এলাকার অন্য মানুষও উৎসাহিত হয়েছেন ও সচেতন হচ্ছেন।কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা তৈয়েবুর রহমান জানান, এখন পর্যন্ত কালীগঞ্জে ১১০ জন ডেঙ্গু রোগী শনাক্ত হয়েছে। হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে চারজন।

উপজেলার শ্রীকলা গ্রামের সিরাজুল গাজীর ছেলে মাদ্রাসা ছাত্র আলমগীর গাজী (১৪) খুলনায় চিকিৎসাধীন অবস্থায় মারা গেছে। সে কালীগঞ্জ হাসপাতালেও চিকিৎসাধীন ছিল।

বার্তা বাজার/এস.আর

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর