ছাওয়ালী-আদাবাড়ী সড়কের ব্রিজের ঢালাই ভেঙে মরণফাঁদ

টাঙ্গাইলের মির্জাপুর উপজেলার ছাওয়ালী- আদাবাড়ী সড়কের ভাতকুড়া ইটের ভাটার সাথে একটি ব্রিজের ঢালাই ভেঙে যান চলাচল ঝুঁকিপূর্ণ হয়ে উঠেছে। ঝুঁকিপূর্ণ এই সড়কে যানবাহন চলাচল করছে জীবনের ঝুকি নিয়ে। ফলে দুর্ভোগের শিকার হচ্ছেন উপজেলার মহেড়া ইউনিয়নসহ ২০-২৫ গ্রামের লোকজন।

সরেজমিনে দেখা যায়, মহেড়া ইউনিয়নসহ বানিয়ারা, দুলকাহাটি, হিলড়া, আদাবাড়ি, তেতুলিয়া, কড়াইল, ছাওয়ালী, গেড়াকি, তেঘুরি, ভাতকুড়া, গ্রামনাহালি, হাবলাসহ বাসাইল এর ২০-২৫টি গ্রামের হাজার হাজার মানুষ, স্কুল-কলেজ শিক্ষার্থীদের যাতায়াত করছে জীবনের ঝুকি নিয়ে। ছাওয়ালী- আদাবাড়ী সড়কের ভাতকুড়া ইটের ভাটা সংলগ্ন এলাকার পাকা ব্রিজের ওপরাংশের ঢালাই ভেঙে পড়েছে। গত প্রাায় এক বছরে রাস্তার ঝুঁকিপূর্ণ ব্রিজের ওপরাংশের ঢালাই অল্প অল্প করে ভেঙে বড়ো আকার ধারণ করেছে। বর্তমানে সকল প্রকার যানবাহন চলাচল করছে ঝুকির মধ্যে দিয়ে। এ ব্যাপারে সংশ্লিষ্টদের অবহিত করলেও কোনো পদক্ষেপ গ্রহণ করছেন না বলে এলাকাবাসী অভিযোগ করেন।

মহেড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ বাদশা মিয়া বলেন, বিষয়টি বার বার উপজেলা ইঞ্জিনিয়ার কে বলছি কোন গুরুত্ব দিচ্ছে না। আমি নিজ খরচে কিছুটা ঠিক করেছিলাম কিন্তু বেশি দিন ঠিক থাকে না।

উপজেলা প্রোকৗশলী মোঃ আরিফুর রহমান বলেন, এ বিষয়ে উর্দ্ধতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে। বরাদ্ধ পাওয়া গেলেই ট্রেন্ডারের মাধ্যমে কাজটি দ্রুত শেষ করা হবে।

বার্তাবাজার/ডব্লিওএস

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর