চমকে ঠাসা আফগানদের টি-টোয়েন্টি স্কোয়াড

বাংলাদেশের বিপক্ষে টেস্ট খেলতে এসে রেকর্ডের বন্য বসালেন আফগান দলনেতা রাশিদ খান।অভিজ্ঞ সাকিবদের বলতে গেলে উড়িয়ে দিয়েছে সফরকারীরা। রেকর্ডের ছড়াছড়ি, সে সঙ্গে অবিশ্বাস্য পারফর্ম গুণে বাংলাদেশের কাছ থেকে ২২৪ রানে টেস্ট জয় পেয়েছে রাশিদের দল। ক্যারিয়ারে তিন ম্যাচের টেস্ট যাত্রায় দুটিতেই জয় তুলে আফগানদের অবস্থান এখন অস্ট্রেলিয়ার পাশে। অর্থাৎ টেস্ট পথচলায় দুটি জয়ের জন্য নম্বর ওয়ানদেরও তৃতীয় ম্যাচ পর্যন্ত অপেক্ষা করতে হয়েছে।

এমন মুহুর্তে আসন্ন ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজের জন্য দল ঘোষণা করেছে আফগানিস্তান ক্রিকেট বোর্ড। যাতে টেস্ট দল থেকে ডাক পেয়েছেন মাত্র তিনজন। রাশিদ, স্তানিকজাই ও নবী ছাড়া বাদবাকিদের শুধু টি-টোয়েন্টি ফরম্যাটের জন্য প্রস্তুত রাখা হয়েছে। ক্রিকেটে উঠতি একটি দেশ যে এভাবে আলাদা ফরম্যাটের জন্য আলাদা স্কোয়াড গড়তে পারে তা অনেককেই অবাক করে দিয়েছে।

আফগানিস্তানের টি-টোয়েন্টি স্কোয়াড:
রাশিদ খান, আসগর স্তানিকজাই, মোহাম্মদ নবি, হযরত উল্লাহ জাজাই, নাজিব তারকাই, মুজিব-উর রহমান, শারফদ্দিন আশরাফ, নাজিব জাদরান, শাহিদুল্লাহ কামাল, করিম জানাত, গুলবাদিন নাইব, ফরিদ আহমেদ মালিক, সাইফুল্লাহ শফিক, ফাজিল নিয়াজি, দেউলত জাদরান, নাবিউল হক ও রহমতউল্লাহ।

বার্তাবাজার/এএস

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর