ত্রিদেশীয় সিরিজে সবার নজর থাকবে ‘থ্রি স্টারের’ দিকে

চট্টগ্রাম টেস্ট হারের ক্ষত শুকাতে না শুকাতেই নেমে যেতে হচ্ছে নতুন চ্যালেঞ্জে।আগামী ১৩ সেপ্টেম্বর শুরু হচ্ছে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজ। এ সিরিজের প্রথম দুই ম্যাচের জন্য ১৩ জনের দল দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। ১৩ সদস্যের দলটিতে নতুন মুখ ইয়াসিন আরাফাত মিশু।

২০ বছর বয়সী নোয়াখালীর এই তরুণ ডানহাতি পেসার। মিশুর পাশাপাশি দলে জায়গা পেয়েছেন আফিফ হোসেন আর শেখ মেহেদি হাসানও। ২০১৮ সালের ফেব্রুয়ারিতে শ্রীলঙ্কার বিপক্ষে একটি করে টি-টোয়েন্টি খেলেছিলেন এ দুই তরুণ। এ ছাড়া প্রথমবারের মতো টি-টোয়েন্টিতে ডাক পেয়েছেন টেস্ট দলের নিয়মিত মুখ তাইজুল ইসলাম।

মূলত আগামী বছরের টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতির গুরুত্বের কথা শুনিয়েছেন অধিনায়ক সাকিব আল হাসান। সে লক্ষ্যেই আফগানিস্তান ও জিম্বাবুয়েকে নিয়ে ত্রিদেশীয় সিরিজ আয়োজন করেছে বিসিবি। ২৪ সেপ্টেম্বরের ফাইনালের আগে রাউন্ড রবিন লিগ পদ্ধতিতে খেলবে সবাই। সিরিজের জন্য তরুণ দল বেছে নিয়েছে বাংলাদেশ। দলে ঢুকেছেন আফিফ হোসেন, ইয়াসির আরাফাত মিশু ও অলরাউন্ডার মেহেদী হাসান। এখন সবার নজর এই থ্রি স্টারের দিকে।

সর্বশেষ সিরিজেও দলে থাকা মেহেদী হাসান মিরাজ বাদ পড়েছেন।। বিশ্রামজনিত কারণে নেই তামিম ইকবাল।কপাল পুড়েছে রুবেল-তাসবিনেরও।

জাতীয় দলের জার্সিতে প্রথমবার খেলতে যাওয়া মিশু। সাম্প্রতিক সময়ে বাংলাদেশ ‘এ’ দলের হয়ে আফগানিস্তান ‘এ’ এবং বাংলাদেশ ইমার্জিং টিমের হয়ে শ্রীলঙ্কা ইমার্জিংয়ের বিপক্ষে খেলেছিলেন।

বাংলাদেশের টি-টোয়েন্টি দল: সাকিব আল হাসান (অধিনায়ক), লিটন দাস, সৌম্য সরকার, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ, আফিফ হোসেন, মোসাদ্দেক হোসেন, সাব্বির রহমান, তাইজুল ইসলাম, মেহেদী হাসান, সাইফউদ্দিন, মোস্তাফিজুর রহমান, ইয়াসিন আরাফাত।

বার্তাবাজার/এএস

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর