কাবিটা এবং টি. আর প্রকল্প : পাথালিয়া ইউনিয়নে খরচ প্রায় ১০ লাখ

কাবিটা এবং টি. আর প্রকল্পে ২০১৭-২০১৮ ইং অর্থবছরে সরকারী বরাদ্দ হিসেবে আসা প্রায় দশ লক্ষ টাকার কাজ সম্পন্ন হয়েছে সাভারের পাথালিয়া ইউনিয়নে। উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার নিকট থেকে তথ্য অধিকার আইনে প্রাপ্ত তথ্য অনুযায়ী বিষয়টি জানা যায়।

২০১৭-১৮ ইং অর্থবছরে গ্রামীণ অবকাঠামো সংস্কার (কাবিটা-সোলার) সাধারণ (১ম পর্যায়) কর্মসূচির আওতায় পাথালিয়া ইউনিয়নের চাকলগ্রাম কবরস্থানে ০২ (দুই) টি সোলার প্যানেলের মাধ্যমে স্ট্রিট লাইট স্থাপনে ১,২৫,৯৬২ টাকা বরাদ্দ হয়। এছাড়া চাড়িগ্রাম কবরস্থানে ১টি (৭৭,৪২০ টাকা) এবং চাকলগ্রাম দক্ষিণপাড়া তিন রাস্তার মোড়ে ১টি সোলার প্যানেলের মাধ্যমে স্ট্রীট লাইট স্থাপনে ৭৭,৪২০ টাকা বরাদ্দের বিপরীতে এই মোট ৩ টি স্ট্রীট লাইট স্থাপন করা হয়।

একই অর্থবছরে গ্রামীণ অবকাঠামো সংস্কার (কাবিটা-উন্নয়ন) সাধারণ (১ম পর্যায়) কর্মসূচিতে চৌয়াড়ী পাড়া হতে আজিজের বাড়ী পর্যন্ত রাস্তা পুনঃনির্মাণ কাজ ২,৮৬,৫৩২ টাকা সরকারী বরাদ্দের বিপরীতে সম্পন্ন হয়।

২০১৭-১৮ ইং অর্থবছরে গ্রামীণ অবকাঠামো রক্ষণাবেক্ষণ (টি.আর-উন্নয়ন) সাধারণ কর্মসূচির আওতায় মোট ৩টি প্রকল্পে ২,০৮,৪৩৯ টাকা সরকারী বরাদ্দ আসে। প্রকল্পগুলো হলো- কালারটেক মসজিদ উন্নয়ন (৬০,০০০ টাকা), মাদারটেক উচ্চ বিদ্যালয় উন্নয়ন (৯৮,৪৩৯ টাকা) এবং সদরপুর চৌরাস্তা হতে কাশিপুর ব্রীজ পর্যন্ত রাস্তা মেরামত (৫০,০০০ টাকা)।

একই অর্থবছরে গ্রামীণ অবকাঠামো রক্ষণাবেক্ষণ (টি.আর- সোলার) সাধারণ (১ম পর্যায়) কর্মসূচির আওতায় মোট দুইটি প্রকল্পে ২,০৪,২৭০ টাকা সরকারী বরাদ্দ আসে। প্রকল্পদ্বয় হলো- চাকলগ্রাম পুরাতন মসজিদে সোলার প্যানেল স্থাপন (১,০২,১৩৫ টাকা) এবং সিন্দুরিয়া বড়পাড়া মসজিদে সোলার প্যানেল স্থাপন (১,০২,১৩৫ টাকা)।

এব্যাপারে পাথালিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ পারভেজ দেওয়ান এর নিকট জানতে চাইলে তিনি জানান, সরকারের বরাদ্দকৃত অর্থের সর্বোচ্চ ব্যবহারের মাধ্যমে ওই অর্থবছরের প্রকল্পগুলি সম্পন্ন হয়েছে এবং উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিস তা তদারকি করেছে।

এব্যাপারে সাভার উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোহাম্মদ একরামুল হক ২০১৭-১৮ অর্থবছরে পাথালিয়া ইউনিয়নে সরকারী বরাদ্দের কাবিটা এবং টি. আর প্রকল্পের কাজ সম্পন্ন হবার দ্বারা বর্তমান সরকারের গৃহীত কর্মসূচি বাস্তবায়িত হবার বিষয়টি নিশ্চিত করেন।

বার্তাবাজার/ডব্লিওএস

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর