ইবিতে বৃক্ষ উৎসব পালিত

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) সোমবার বেলা সাড়ে ১১টায় কলা অনুষদের আয়োজনে বৃক্ষ উৎসব পালন করা হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের কলা অনুষদের হল রুমে আয়োজিত উক্ত অনুষ্ঠানে কলা অনুষদের ডিন অধ্যাপক ড. মোঃ সরওয়ার মুর্শেদের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাচার্য অধ্যাপক ড. হারুন-উর-রশিদ আসকারী।

এসময় তিনি বলেন, বৃক্ষ নিয়ে বর্তমান প্রশাসনের তিন বছরে দুটি দৃষ্টান্তমূলক কাজ করতে আমরা সক্ষম হয়েছি। তার মধ্যে একটি হলো, ইসলামী বিশ্ববিদ্যালয়ের ত্রিশ বছর ইতিহাসে মৃত বৃক্ষকে নতুন করে প্রাণ সঞ্চারণ করা এবং সেটা দিয়ে টেবিল-চেয়ার আসবাবপত্রে রুপান্তরিত করা। দ্বিতীয়টি হলো, এই হাজার হাজার বৃক্ষ কাজে লাগানোর মাধ্যমে সে সব খালি জায়গায় ১২ হাজারের বেশি নতুন বৃক্ষ রোপন করা হয়েছে। এ ছাড়া কিছুদিন পূর্বে আমরা ইসলামী বিশ্ববিদ্যালয় মফিজ লেকে ৬ বিঘা জমির উপর বোটানিক্যাল গার্ডেন স্থাপন করা হয়েছে। আগামী ১ বছরের মধ্যে ইসলামী বিশ্ববিদ্যালয়কে সম্পূর্ণ রুপে গ্রীণ ক্যাম্পাস উপহার দেয়ার ঘোষণা দেন তিনি।

এদিকে উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপ-উপাচার্য অধ্যাপক ড. মোঃ শাহিনুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মোঃ সেলিম তোহা।

উল্লেখ্য অনুষ্ঠান শেষে কলা অনুষদের প্রধান ফটকের সামনে অতিথিবৃন্দরা চারা রোপন করেন।রবীন্দ্র ও নজরুল সংগীতের তালে তালে নৃত্য পরিবেশনের মধ্য দিয়ে এ উৎসবের শুরু হয় বলে জানা গেছে।

বার্তাবাজার/ডব্লিওএস

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর