ইবিতে সুশাসন এবং টেকসই উন্নয়ন শীর্ষক সেমিনার

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) উন্নয়ন অধ্যয়ন বিভাগের আয়োজনে ‘সুশাসন এবং টেকসই উন্নয়ন’ শীর্ষক আন্তর্জাতিক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। সোমবার (৯ সেপ্টেম্বর) বেলা ১১ টায় বিশ্ববিদ্যালয়ের রবীন্দ্র-নজরুল কলা ভবনে এ সেমিনার অনুষ্ঠিত হয়।

বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন এবং উন্নয়ন অধ্যায়ন বিভাগের সভাপতি অধ্যাপক ড. নাসিম বানুর সভাপতিত্বে সেমিনারে প্রধান আলোচক ছিলেন নেপালের ত্রিভুবন বিশ্ববিদ্যালয়ের লোক-প্রশাসন বিভাগের অধ্যাপক ড. টেক নাথ ঢাকাল। তিনি গুড গভার্নেন্স তথা সুশাসন কি, বাংলাদেশে এর বর্তমান অবস্থা,কিভাবে তার বাস্তবায়ন করা সম্ভব,এবং সাসটেইনেবল ডেভেলপমেন্ট (এসডিজির) টার্গেট, বাস্তবায়ন, এর বর্তমান অবস্থা এবং ইকোনমিক ডেভেলপমেন্ট নিয়ে বিস্তর আলোচনা করেন।

এসময় অনেকের মধ্যে উপস্থিত ছিলেন উন্নয়ন অধ্যায়ন বিভাগের সহযোগী অধ্যাপক ড. শফিকুল আলম, প্রভাষক এবং সহকারী প্রক্টর মোঃ হাফিজুল ইসলাম, প্রভাষক এ এইচ এম নাহিদ, প্রভাষক আতিফা কাফী, প্রভাষক মোঃ ফিরোজ হোসেন প্রমুখ।

বার্তাবাজার/ডব্লিওএস

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর