রায়গঞ্জে জমি সংক্রান্ত বিরোধে বসত বাড়িতে আগুন

সিরাজগঞ্জের রায়গঞ্জ উপজেলার পাঙ্গাসী ইউনিয়নের রামেশ্বরগাতী গ্রামে জমি-জমা সংক্রান্ত বিরোধের জের ধরে প্রতিপক্ষের লোকজনের বিরুদ্ধে বসত বাড়িতে আগুন দেয়ার অভিযোগ উঠেছে।

রোববার গভীর রাতে ওই গ্রামের মৃত শুকুর আলীর ছেলে মো. রেজাউল করিমের বসতবাড়িতে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। পরে এলাবাসী এসে আগুন নিয়ন্ত্রনে আনে।

স্থানীয় সূত্রে জানা যায়, ওই এলাকার মৃত শুকুর আলীর ছেলে মো. রেজাউল করিম গংদের সাথে প্রতিবেশী মৃত জাবেদ আলীর ছেলে মো. বজেল শেখ (৪০) গংদের দীর্ঘদিন ধরে বসত বাড়ীর জায়গা নিয়ে বিরোধ চলে আসছিল। এ নিয়ে আদালতে উভয় পক্ষের একাধিক মামলা বিচারাধীন রয়েছে।

বিরোধের জেরে প্রতিপক্ষের লোকজন রোববার গভীর রাতে বসতবাড়িতে অগ্নিকান্ডের ঘটনা ঘটিয়েছে বলে অভিযোগ করে রেজাউল করিম বলেন, আমার বাড়িতে কেউ না থাকায় গভীর রাতে মো. বজেল আলী ও তার ভাইয়েরা টিনের গোয়ালঘর, খড়ের পালা ও ছোবার পালায় আগুন দিয়েছে।

এ দিকে অভিযোগ অস্বীকার করে বজেল শেখ বলেন, রেজাউল করিম নিজেই তার বসত বাড়িতে আগুন দিয়ে আমাদের উপর মিথ্যা দায় চাপানোর চেষ্টা করছে।

এ বিষয়ে পাঙ্গাসী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুস সালাম জানান, বসত বাড়িতে আগুন লাগার কথা শুনে সোমবার সকালে আমি গিয়ে দেখি গোয়ালঘর,খড়ের পালা ও ছোবার পালা ভস্মীভূত হয়েছে। তবে এ ঘটনায় ভষ্মীভূত বাড়ির মালিক নিজেই এ কাজটি করেছে বলে শুনেছি।

বার্তাবাজার/ডব্লিওএস

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর