কলাপাড়ায় জেনারেশন ব্রেকথ্রু’র আয়োজনে কুইজ প্রতিযোগীতা অনুষ্ঠিত

পটুয়াখালীর কলাপাড়ায় জেনারেশন ব্রেকথ্রু প্রকল্পের আয়োজনে রজপাড়া দ্বীন-ই-এলাহী দাখিল মাদরাসায় সোমবার সকাল ১০টায় শাহানা কার্টুন বিষয়ক কুইজ প্রতিযোগিতা ও পুরস্কার বিতরনী অনুষ্ঠান সম্পন্ন হয়েছে।

কনসার্ন উইমেন ফর ফ্যামিলি ডেভেলপমেন্ট (সিডাব্লিউএফডি) জেনারেশন ব্রেকথ্রু প্রকল্প দ্বিতীয় পর্যায় পটুয়াখালী ফিল্ড অফিসের আয়োজনে জাতিসংঘ জনসংখ্যা তহবিল (ইউএনএফপিএ) এর সহযোগিতায় মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর বাংলাদেশ এর বাস্তবায়নে এ অনুষ্ঠান সম্পন্ন হয়।

মাদরাসার সুপারের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার (অ.দা.) মোঃ মনিরুজ্জামান খান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাদরাসার সভাপতি জনাব সৈয়দ আখতারুজ্জামান কোক্কা এবং জেনারেশন ব্রেকথ্রু’র পটুয়াখালী ফিল্ড অফিসার মোঃ মনির হোসেন।

অনুষ্ঠানের শুরুতে মাল্ডিমিডিয়া প্রজেক্টরের মাধ্যমে শিক্ষার্থীদের শাহানা কার্টুন দেখানো হয়। কার্টুনে বয়সন্ধিকাল, শিশু স্বাস্থ্য, মাতৃস্বাস্থ্য ও বাল্য বিবাহ সম্পর্কে শিখনীয় দিক-নির্দেশনা দেওয়া হয়। কার্টুন শেষে ৬ষ্ঠ থেকে ১০ম শ্রেণী পর্যন্ত সকল শিক্ষার্থীদের মধ্যে কুইজ প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়।

কুইজ প্রতিযোগিতায় ৫ শ্রেণীতে ৭জন করে মোট ৩৫ জন শিক্ষার্থীকে পুরুস্কার হিসেবে শিক্ষা উপকরন বিতরন করা হয়। এসময় মাদরাসার সুপার উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ মনিরুজ্জামান খান কে সম্মাননা ক্রেস্ট প্রদান করেন।

বার্তাবাজার/ডব্লিওএস

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর