জাতীয় স্মৃতিসৌধে শ্রদ্ধা নিবেদন করলেন নবনিযুক্ত পুলিশ সুপার

ঢাকা জেলার নবনিযুক্ত পুলিশ সুপার মোঃ মারুফ হোসেন সরদার সাভারে জাতীয় স্মৃতিসৌধে মুক্তিযুদ্ধের বীর শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেছেন। সোমবার (৯ সেপ্টেম্বর) বিকালে সাভারের নবীনগরে অবস্থিত জাতীয় স্মৃতিসৌধের শহীদ বেদীতে পুস্পার্ঘ্য অর্পণ করেন।

এসময় ‘৭১ এ পাকবাহিনীর হাতে নিহত বীর শহীদদের প্রতি সম্মান প্রদর্শণে কিছুক্ষণ দাঁড়িয়ে থেকে নীরবতা পালন করেন তিনি।

এই শ্রদ্ধা নিবেদনকালে এসময় নবনিযুক্ত পুলিশ সুপার এর সাথে উপস্থিত ছিলেন- অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) মোহাম্মদ সাঈদুর রহমান, ঢাকা শিল্পাঞ্চলের পুলিশ সুপার সানা শামিনুর রহমান শামীম, সহকারী পুলিশ সুপার (শিল্পাঞ্চল) তাহমিদুল ইসলাম, সাভার মডেল থানার অফিসার ইনচার্জ এএফএম সায়েদ, আশুলিয়া থানার অফিসার ইনচার্জ শেখ রিজাউল হক দিপু, ধামরাই থানার অফিসার ইনচার্জ দীপক চন্দ্র সাহা, ঢাকা জেলা ডিবি (উত্তর) এর অফিসার ইনচার্জ মোহাম্মদ আবুল বাশার সহ অন্যান্য পুলিশ সদস্যবৃন্দ।

স্মৃতিসৌধে শ্রদ্ধা নিবেদন শেষে উপস্থিত গণমাধ্যমকর্মীদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন নবনিযুক্ত পুলিশ সুপার। এক প্রশ্নের জবাবে তিনি জানান, ঢাকা জেলার মানুষদের জন্য ন্যায় বিচার নিশ্চিত করাটাই তার ‘ফার্স্ট প্রায়োরিটি’। এছাড়া এই অঞ্চলকে মাদক মুক্ত করতে ‘জিরো-টলারেন্স’ নীতি অবলম্বনসহ সন্ত্রাস, জঙ্গীবাদ, অবৈধ অস্ত্র এবং ইভটিজিং এর মুলোৎপাটনে কঠোর ভূমিকা পালনের দৃঢ় প্রত্যয়ও ব্যক্ত করেন তিনি।

গণমাধ্যমকর্মীদের তিনি আরও জানান, অচিরেই ঢাকা জেলার জন্য আলাদা একটি তথ্য সেল গঠন করবেন যাতে যে কেউ এখান থেকে যে কোনো ধরণের তথ্য সংগ্রহ করতে পারে।

এদিকে, আশুলিয়া প্রেসক্লাবের সভাপতি শহীদুল্লাহ মুন্সীর নেতৃত্বে সৃজনশীল সাংবাদিকতার প্রাণকেন্দ্র আশুলিয়া প্রেসক্লাবের পক্ষ থেকে ঢাকা জেলার নবনিযুক্ত পুলিশ সুপারকে ফুল দিয়ে অভিনন্দন জানানো হয়। এসময় আশুলিয়া প্রেসক্লাবের কার্যনির্বাহী কমিটির সদস্যগণ সহ অন্যান্য সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, গত ১৮ আগস্ট ঢাকা জেলার পুলিশ সুপার শাহ মিজান শাফিউর রহমান বিপিএম (বার) পিপিএম পদোন্নতি পেয়ে অতিরিক্ত ডিআইজি হওয়ার পর জেলা পুলিশ সুপার এর পদটি খালি হয়ে যায়। এর ঠিক দুই সপ্তাহের মাথায় মোঃ মারুফ হোসেন সরদারকে এ পদে দায়িত্ব দেওয়া হলো।

নবনিযুক্ত মোঃ মারুফ হোসেন সরদার খুলনা জেলার ডুমুরিয়া উপজেলার গুটুদিয়া গ্রামের মোবারক আলী সরদারের ছেলে। তিনি ডুমুরিয়া উপজেলার গুটুদিয়া এ সি জি বি মাধ্যমিক বিদ্যালয় থেকে ১৯৯০ সালে প্রথম বিভাগে উত্তীর্ণ হন। পরে দৌলতপুর সরকারী ব্রজলাল কলেজ থেকে ১৯৯২ সালে এইচএসসি পরীক্ষায় প্রথম বিভাগে পাশ করেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে পদার্থ বিজ্ঞান বিভাগে সম্মান ও একই বিষয়ে স্নাতোকোত্তর ডিগ্রী অর্জন করেন। ব্যক্তিগত জীবনে মারুফ হোসেন সরদার দুই কন্যা সন্তানের জনক।

২১তম বিসিএস (পুলিশ) বিভাগে সম্মিলিত মেধা তালিকায় তিনি তৃতীয় স্থান অর্জন করেন। চাকরী জীবনে তিনি সিলেট, সিরাজগঞ্জ, ডিএমপির লালবাগ জোন, পল্টন জোন, সচিবালয়, ডিসি মিডিয়াসহ গুরুত্বপূর্ণ অঞ্চলে সুনামের সাথে দায়িত্ব পালন করেছেন। ২০১৩ সালে পুলিশ সুপার হিসেবে পদোন্নতি পেয়ে রমনা বিভাগের ডেপুটি কমিশনার হিসেবে দায়িত্ব পালন এবং পরে জাতিসংঘ শান্তি মিশনে দক্ষিন সুদানে দায়িত্ব পালন করেন।

বার্তাবাজার/ডব্লিওএস

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর