দোষ গুণেই মানুষ: প্রধানমন্ত্রী

শক্তিশালী বিরোধী দল ছাড়া গণতন্ত্র মজবুত হয় না উল্লেখ করে সংসদ নেতা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, সমালোচনার পাশাপাশি আচরণও জনপ্রতিনিধিসুলভ হতে হবে। রোববার (৮সেপ্টেম্বর) সন্ধ্যায় জাতীয় সংসদের চতুর্থ অধিবেশনে বিরোধী দলীয় নেতা হুসেইন মুহম্মদ এরশাদের মৃত্যুতে শোক প্রস্তাবের আলোচনায় একথা বলেন তিনি।

এ সময়, জাতীয় পার্টি সংসদে বিরোধী দলের ভূমিকায় থেকে গণতন্ত্রের কাজ করছেন বলেও উল্লেখ করেন সংসদ নেতা।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ৮২ সালে জেনারেল এরশাদের ক্ষমতা দখলের সুযোগ মূলত খালেদা জিয়ার কারণেই হয়েছিলো। দোষ গুণেই মানুষ। মানুষের মৃত্যুর পর অনেক কিছুই আমাদের বলার আছে কারণ ভুক্তভোগী আমরাই বেশি হয়েছি। বার বার আমাকে গ্রেপ্তার করা হয়েছে, বন্দি করা হয়েছে। তারপরেও দেশ গণতন্ত্র ও মানুষের আর্থ সামাজিক উন্নয়নের স্বার্থে অনেক কিছুই হজম করে আমি এগিয়ে যাচ্ছি। বিএনপির সংসদ সদস্যরা ফিরে এসেছেন সে জন্য তাদের সাধুবাদ জানাই। শক্তিশালী বিরোধী দল ছাড়া গণতন্ত্র মজবুত হয় না। বিরোধী দলের সংখ্যা এখন বৃদ্ধি পেয়েছে। পার্লামেন্টে বসেন, আবার তারা বলেন যে নির্বাচনে ভোট হয় নি। ভোট যদি না দিতে পারতো তাহলে জনগণকে সাথে নিয়ে তারা আন্দোলন গড়ে তুলতে পারতো।

বার্তাবাজার/কে.জে.পি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর