বাসচালক শুরু থেকে বেপরোয়া ছিলেন

সড়কের মোড়ে বিদ্যুতের খুঁটি। সেটা পেরিয়ে খাদ। খাদ থেকে সড়কের নিরাপত্তার জন্য দেওয়া লোহার রেলিং। সেই বিদ্যুতের খুঁটি আর রেলিং ভেঙে দ্রুতগতির বাসটি পড়ে যায় সড়কের পাশের খাদে। এতে এক নারী যাত্রী নিহত হয়েছেন। আহত হয়েছেন বাসের সুপারভাইজারসহ ১৬ আরোহী।চিকিৎসার জন্য তাদের ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালে পাঠানো হয়েছে।

যাত্রীদের অভিযোগ, চালক শুরু থেকেই বেপরোয়া গতিতে বাসটি চালাচ্ছিলেন।তাই এমন ভয়াবহ দুর্ঘটনা ঘটেছে।

সোমবার (৯ সেপ্টেম্বর) ভোররাতে বিজিবি ঠাকুরগাঁও সেক্টর কার্যালয় এলাকার পূর্ব পাশের হাজির মোড়ে ঠাকুরগাঁও-দিনাজপুর মহাসড়কে এই দুর্ঘটনা ঘটে।

নিহত নারীর নাম-পরিচয় তাৎক্ষণিকভাবে জানা যায়নি। দুর্ঘটনার পর বাসের চালক পালিয়ে যান।

যাত্রী, হাইওয়ে পুলিশ ও প্রত্যক্ষদর্শী ব্যক্তিরা জানান, গতকাল রোববার রাত আটটার দিকে ঢাকার উত্তরা থেকে পঞ্চগড়ের তেঁতুলিয়ার উদ্দেশে হানিফ এন্টারপ্রাইজের বাসটি রওনা হয়। শুরু থেকেই চালক বেপরোয়াভাবে বাসটি চালাচ্ছিলেন। আজ ভোররাত চারটার দিকে বাসটি বিজিবি ঠাকুরগাঁও সেক্টর কার্যালয় এলাকার পূর্ব পাশের সড়কের বাঁকে না গিয়ে একটি বিদ্যুতের খুঁটিতে ধাক্কা খায়। বাসের ধাক্কায় বিদ্যুতের খুঁটি ভেঙে মাটিতে পড়ে যায়। পরে বাসটি সড়কের রেলিং ভেঙে পাশের খাদে পড়ে গাছের সঙ্গে আটকে যায়। এতে ঘটনাস্থলেই এক নারী বাসযাত্রী নিহত হন। বাসটির সুপারভাইজারসহ আহত হন ১৬ জন আরোহী।

পরে স্থানীয় লোকজন, হাইওয়ে পুলিশ ও ফায়ার সার্ভিসের সদস্যরা আহত ব্যক্তিদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে যান।

ঠাকুরগাঁও ফায়ার সার্ভিসের স্টেশন কর্মকর্তা মফিদার রহমান বলেন, খবর পেয়ে তাদের কর্মীরা ঘটনাস্থলে গিয়ে উদ্ধারকাজ শুরু করেন। ঘটনাস্থল থেকে এক নারীর মৃতদেহ উদ্ধার করা হয়।

দুর্ঘটনাকবলিত বাসের যাত্রী পঞ্চগড়ের তেঁতুলিয়ার বাসিন্দা শরিফুল ইসলাম বলেন, বঙ্গবন্ধু সেতু পার হওয়ার পর থেকে চালক অত্যন্ত দ্রুতগতিতে বাস চালাচ্ছিলেন। যাত্রীরা বারবার বলা সত্ত্বেও বাসের গতি কমাননি চালক।

ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালের জরুরি বিভাগের কর্মরত চিকিৎসক ভবতোষ রায় জানান, দুর্ঘটনায় আহত ব্যক্তিদের হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়েছে।

বোদা হাইওয়ে পুলিশের উপপরিদর্শক নাজমুল ইসলাম বলেন, ‘খবর পেয়ে আমরা ঘটনাস্থলে গিয়ে উদ্ধারকাজে সহায়তা করি। লাশ উদ্ধার করে জেলা সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। দুর্ঘটনার পর চালক পালিয়ে গেছেন।’

বার্তাবাজার/এএস

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর