২০ বলে মঈন আলীর বিধ্বংসী সেঞ্চুরি

ক্রিকেটের ছোট্ট আসরে যেন এখন এক আতঙ্কের নাম মঈন আলী।আইপিএলে কাঁদিয়েছেন চাইনা ম্যান কুলদীপ যাদবকে।এবার ভাইটালিটি ব্লাস্টেও আগুনে ফর্মে আছেন এই ইংলিশ অলরাউন্ডার। টুর্নামেন্টের তৃতীয় কোয়ার্টার ফাইনালে ওরচেস্টারশায়ারের ক্যাপ্টেন যেন রীতিমতো ব্যাট হাতে তাণ্ডব চালিয়েছেন। হোভের কাউন্টি গ্রাউন্ডে ৬০ বলে ১২১ রানের অপরাজিত ইনিংস খেলছেন মঈন।এরমধ্যে ২০ বলে হাঁকিয়েছেন সেঞ্চুরি।

লুক রাইটের সাসেক্সের বিরুদ্ধে দলকে আট উইকেটে জিতিয়ে নিয়ে গেলেন টুর্নামেন্টের সেমিফাইনালে। আগামী ২১ সেপ্টেম্বর শেষ চারের লড়াইয়ে মঈনের ওরচেস্টারশায়ার খেলবে র‌্যাপিডস বনাম আউটল-র মধ্যে বিজয়ী দলের সঙ্গে।

টস জিতে এদিন মঈন আলি ব্য়াটিংয়ের আমন্ত্রণ জানান লুক রাইটদের। ফিলিপ সল্ট (৪০ বলে ৭২) ও লরি ইভান্সের (৩১ বলে অপরাজিত ৪৩) ব্যাচে ভর করে সাসেক্স নির্ধারিত ওভারে ৬ উইকেট হারিয়ে ১৮৪ রান তোলে। এই রান তাড়া করতে নেমে ওরচেস্টারশায়ার মাত্র ২ রানের মধ্যেই দলের ওপেনার জো লিচকে হারিয়ে ফেলে।

এরপর রিকি ওয়েসেলসকে নিয়ে ধ্বংসলীলায় মাতেন মঈন। ৩২ বছরের ব্রিটিশ অলরাউন্ডার ৭১টি মিনিট ক্রিজে ছিলেন। প্রথম ৩০ বলেই ৫০ রান করে ফেলেন মঈন। এরপরের ২০ বলে পেয়ে যান সেঞ্চুরির দেখা।

টি-টোয়েন্টি ফমেংটে এটা মঈনের দ্বিতীয় সেঞ্চুরি, এই টুর্নামেন্টে প্রথম। এদিন ১১টি ছক্কা ও আটটি চারের সৌজন্যে ৬০ বলে অপরাজিত ১২১ রানের অপরাজিত ইনিংস খেলে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন।এমন জলমলে ইনিংস খেলা হত না মঈনের।কারণ ব্যক্তিগত ৫ রানের মাথায় জীবন পেয়েছেন তিনি।

চলতি টুর্নামেন্টে মঈন ম্যাজিকাল ফর্মেই রয়েছেন। শেষ চার ম্যাচে তিনি যথাক্রমে ৮৫*, ২৩, ৫১ ও ১২১* করেছেন।

বার্তাবাজার/এএস

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর