দেশের সকল কোচিং সেন্টার বন্ধ হচ্ছে কাল

আগামীকাল সোমবার থেকে সারাদেশের সব ধরণের কোচিং সেন্টার বন্ধ হচ্ছে। আগামী ৬ মে পর্যন্ত কোচিং সেন্টারগুলো বন্ধ থাকবে বলে জানানো হয়েছে।

এইচএসসি ও সমমানের পরীক্ষায় প্রশ্নফাঁস ঠেকাতে কোচিং সেন্টার বন্ধ রাখার এই নির্দেশনা দিয়েছে সরকার। নির্দেশনা অমান্য করলে আইনশৃঙ্খলা বাহিনী কঠোর পদক্ষেপ নেবে বলে সতর্ক করে দেওয়া হয়েছে।

কোচং সেন্টার বন্ধ রাখার বিষয়ে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, দেশে নানা রকমের কোচিং সেন্টার রয়েছে। আইডিয়ালি কী হওয়ার কথা, শুধু যে পরীক্ষা হচ্ছে সে পরীক্ষার কোচিং বন্ধ থাকলে চলত।

কিন্তু আমাদের এখানে একই জায়গায় ভিন্ন ভিন্ন রকমের কোচিং হয়। আর এর আগে যখন কোচিং সেন্টার খোলা রাখতে নিষেধ করা হয় তখনও কিছু অসাধু ব্যক্তি নানাভাবে ওই নিষেধাজ্ঞাকে এড়িয়ে অসাধু উপায় অবলম্বন করেন এবং কোচিং সেন্টার খোলা রাখার বিভিন্ন চেষ্টা চালিয়ে যান। সে কারণে আমরা বাধ্য হয়েই সব ধরনের কোচিং সেন্টার বন্ধ রাখছি। এইচএসসি পরীক্ষার সময় সব কোচিং সেন্টার বন্ধ রাখা হলে অন্য স্তরের শিক্ষার্থীদের যে অসুবিধা হতে পারে এ বিষয়ে আমরা সচেতন। ভবিষ্যতে এবিষয়ে আলোচনা করে একটি যৌক্তিক সমাধান খোঁজার চেষ্টা করা হবে।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর