“ক্যাম্পাস সাংবাদিকরা পানি ঘোলা করে “- কৃষিবিদ ড.হুমায়ূন কবির,প্রতিবাদ

শৃঙ্খলা কমিটির সভায় বিগত দিনের প্রকাশিত সংবাদ এর আলোচনার সময় কৃষিবিদ ড. হুমায়ুন কবীর, রেজিস্ট্রার ( ভারপ্রাপ্ত) -“ক্যাম্পাস সাংবাদিকরা পানি ঘোলা করে ” এমন বক্তব্য  প্রদানের অভিযোগ উঠেছে।

৮ ই সেপ্টেম্বর, রবিবার,  উপাচার্য কক্ষে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম  বিশ্ববিদ্যালয়ের শৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত হয়। যেখা‌নে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এ এইচ এম মোস্তাফিজুর রহমান, ট্রেজারার প্রফেসর মোঃ জালাল উদ্দিন, দুই অনুষদের ডিন, প্রক্টর, ছাত্র উপদেষ্টা, রেজিস্ট্রার(ভারপ্রাপ্ত)।

কমিটি মিটিংএ  অভিযুক্ত এক শিক্ষার্থীর সাক্ষাৎকার নেয়া হয়। সব শেষে কয়েকটি প্রকাশিত সংবাদ বিষয়ে আলোচনা করা হয়। সেসময় উপস্থিত ছিলেন জাককানইবি প্রেসক্লাব এর সাধারণ সম্পাদক নিহার সরকার অংকুর।
হুমায়ুন কবীর প্রকাশিত সংবাদ বিষয়ে কথা বলার সময় ক্ষিপ্ত হয়ে যায় এবং আক্রমণাত্মক বক্তব্য দেয়। যার মধ্যে উপস্থিত সংবাদ কর্মী ও ক্যাম্পাস সাংবাদিকদের নিয়ে কথা বলেন। নিহার সরকার অঙ্কুর তাৎক্ষণিক  তাঁর বক্তব্যের প্রতিবাদ জানায় । উত্তেজিত হুমায়ুন কবীর প্রশ্নের উত্তর না দিয়েই চলে যান। উপাচার্য, প্রক্টর ও ছাত্র উপদেষ্টা সাময়িক ভাবে বিষয়টি স্থগিত  করে।

আজ সন্ধ্যায় জাককানইবি প্রেসক্লাব এর সভাপতি ও সাধারণ সম্পাদক এর এক বিবৃতিতে ঘটনার প্রতিবাদ জানায়।

এবিষয়ে উপাচার্য প্রফেসর ড. এ এইচ এম মোস্তাফিজুর রহমান বলেন- “ভুল বোঝাবুঝি থেকে এমনটা হয়েছে। আলোচনার মধ্য দিয়ে এটির সমাধান হয়ে যাবে। ”

প্রক্টর উজ্জ্বল কুমার প্রধান জানান ” এ নিয়ে আমরা কথা বলবো বসে। এই বক্তব্য শৃঙ্খলা কমিটির বক্তব্য নয়। সেটি তাঁর নিজের বক্তব্য। আলোচনার মধ্য দিয়ে সমাধান হবে। এই নিয়ে আলোচনা হবে।”

রেজিস্ট্রার(ভারপ্রাপ্ত)কৃষিবিদ ড. হুমায়ুন কবীর বলেন “আমি এমন কোন বক্তব্য প্রদান করিনি।”

 

 

বার্তা বাজার/এস আর

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর