ভুল চিকিৎসায় ছাত্রের মৃত্যু, চিকিৎসককে মারধর

খুলনা মহানগরীর খালিশপুর ক্লিনিকে ভুল চিকিৎসায় রিপন সর্দার (২৪) নামের এক পলিটেকনিক ছাত্রের মৃত্যুর অভিযোগ উঠেছে। এ ঘটনার জেরে রোগীর উত্তেজিত স্বজনরা ওই চিকিৎসককে মারধর করে খুলনা মেডিকেল কলেজ (খুমেক) হাসপাতালে ধরে নিয়ে যায়।

চিকিৎসককে মারধরের ঘটনায় কায়েস ও কৌশিক নামের রোগীর দুই স্বজনকে আটক করেছে পুলিশ। গতকাল শনিবার রাতে খালিশপুর ক্লিনিক ও খুমেকে এসব ঘটনা ঘটে।

নিহত রিপন সর্দার সিটি পলিটেকনিকের ছাত্র ছিলেন। তার বাবা শওকত সর্দার নগরীর মুজগুন্নীর শেখ পাড়া এলাকার বাসিন্দা। রোগীর স্বজনরা জানায়, গতকাল রাত ১২টার দিকে রিপন সর্দারকে খালিশপুর ক্লিনিকে ভর্তি করা হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক চিকিৎসা দেওয়ার কিছুক্ষণের মধ্যেই তার মৃত্যু হয়।

এত অল্প সময়ের মধ্যেই রোগীর মৃত্যুতে স্বজনরা উত্তেজিত হয়ে পড়ে এবং চিকিৎসককে মারধর করে তাকেসহ রিপনের মৃতদেহ খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যায়। এ ঘটনায় সেখান থেকে কায়েস ও কৌশিক নামের রোগীর দুই স্বজনকে আটক করে সোনাডাঙ্গা থানা পুলিশ।

খালিশপুর ক্লিনিকের স্বত্বাধিকারী ডা. মুজাহিদুল ইসলাম বলেন, রাত ১২টার পরে বুকে ব্যথা নিয়ে এক রোগী ক্লিনিকে আসেন। তাকে সম্ভাব্য সব চিকিৎসা দেওয়া হয়। চিকিৎসা চলাকালীন তার মৃত্যু হয়। কিন্তু রোগীর স্বজনরা উত্তেজিত হয়ে কর্তব্যরত চিকিৎসক সুজা উদ্দিনকে শারীরিকভাবে লাঞ্ছিত করে। পরে তাকে খুমেক হাসপতালে ধরে নিয়ে যায়।

সোনাডাঙ্গা থানা ভারপ্রাপ্ত কমকর্তা (ওসি) মমতাজুল হক বলেন, চিকিৎসককে লাঞ্ছিত ও জিম্মি করায় কায়েস ও কৌশিক নামে দুই যুবককে আটক করা হয়েছে। এ ঘটনায় এখন পর্যন্ত কোনো মামলা হয়নি।

বার্তাবাজার/কেএ

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর