গ্রেফতার ১২ জামায়াত নেতাকর্মী, ১ দিন রিমান্ড মঞ্জুর

গোপন বৈঠক থেকে গ্রেফতার হওয়া চট্টগ্রাম মহানগর জামায়াতের আমির মুহাম্মদ শাহজাহানসহ ১২ নেতাকর্মীকে একদিনের রিমান্ডে পাঠিয়েছেন আদালত। রবিবার (৮ সেপ্টেম্বর) মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মেহনাজ রহমানের আদালত তাদেরকে রিমান্ডে পাঠানোর আদেশ দেন।

নগর পুলিশের সহকারী কমিশনার (প্রসিকিউশন) কাজী শাহাবুদ্দিন আহমেদ এ তথ্য জানিয়েছেন।এর আগে গত ২৯ আগস্ট রাতে পাঁচলাইশ থানাধীন সুবর্ণা আবাসিক এলাকায় একটি ফ্ল্যাট থেকে ১২ জামায়াত নেতাকর্মীকে আটক করে পুলিশ। পরদিন পাঁচলাইশ থানায় তাদের বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে বিস্ফোরক ও অস্ত্র আইনে দুইটি মামলা দায়ের করা হয়।

কাজী শাহাবুদ্দিন আহমেদ বাংলা ট্রিবিউনকে বলেন, ‘৩০ আগস্ট পাঁচলাইশ থানায় দায়ের করা দুটি মামলায় আজ আসামিদের আদালতে হাজির করে পুলিশ প্রত্যেকের পাঁচ দিন করে রিমান্ড আবেদন করেন। শুনানি শেষে আদালত একদিনের রিমান্ড মঞ্জুর করেছেন।’

আসামিরা হলো- মহানগর জামায়াতের আমির মুহাম্মদ শাহজাহান (৫৪), সাধারণ সম্পাদক নজরুল ইসলাম (৫৭), সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ উল্যাহ (৫৪), সদস্য মাহমুদুল আলম (৪৯), মো. ওসমান (৩৭), কর্মী আহমদ খালেক প্রকাশ খালেদ আনোয়ার(৪৫), মো. তৌহিদুল আনোয়ার সোহেল (৪৭), সদস্য আমির হোসেন (৫৫), সদস্য ফারুক আজম (৫৪), সিদ্দিকুর রহমান (৫৮), নাসির উদ্দীন (৬৮) ও জাকের হোসেন (৫৫)।

বার্তাবাজার/এম.কে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর