বেরোবিতে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ ক্লাবের আত্মপ্রকাশ

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শততম জন্মবার্ষিকীকে বর্ণিল ও বর্ণাঢ্যভাবে উদযাপন এবং শিক্ষার্থীদের মধ্যে বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনা বিস্তৃত পরিসরে ছড়িয়ে দেয়ার জন্য রংপুর বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়েরর উপাচার্য প্রফেসর ডক্টর মেজর নাজমুল আহসান কলিমউল্লাহ’র নির্দেশে বিশ্ববিদ্যালয়টিতে আজ বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ ক্লাব গঠন করা হয়েছে।

দুই বছর মেয়াদী এই ক্লাবের সভাপতি পদে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের লোক প্রশাসন বিভাগের শিক্ষক মুহাম্মদ মুজাহিদুল ইসলাম এবং একই বিশ্ববিদ্যালয়ের ইতিহাস ও প্রত্নতত্ত্ব বিভাগের শিক্ষক মো: সোহাগ আলী সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত হয়েছেন।

৩০ সদস্য বিশিষ্ট এই কমিটির অন্যান্য পদে আছেন, সহ সভাপতি পদে ইংরেজি বিভাগের শিক্ষক ইমরানা বারী, যুগ্ন সাধারণ সম্পাদক পদে রসায়ন বিভাগের শিক্ষক মোস্তফা কাইয়ুম শারাফাত, সাংগঠনিক সম্পাদক পদে ইতিহাস ও প্রত্নতত্ত্ব বিভাগের শিক্ষক মো: ইউসুফ, অর্থ সম্পাদক পদে একাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের শিক্ষক ফাহিমুল কাদের সিদ্দিকী ও দপ্তর সম্পাদক সমাজবিজ্ঞান বিভাগের শিক্ষক এ. বি. এম. নুরুল্লাহ্।

ক্লাবটির প্রতিষ্ঠার উদ্দেশ্য সম্পর্কে সভাপতি মুহাম্মদ মুজাহিদুল ইসলাম বলেন, নতুন প্রজন্মের মাঝে বঙ্গবন্ধুর জীবন-আদর্শ এবং মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস তুলে ধরার জন্য বিশ্ববিদ্যালয়ের একঝাঁক মেধাবী ও প্রতিশ্রুতিশীল তরুণ শিক্ষকরা এ ক্লাবটি প্রতিষ্ঠা করেছেন। উপর্যুক্ত উদ্দেশ্যটিকে বাস্তবায়ন করার জন্য ক্লাবটি নিয়মিতভাবে বিভিন্ন সভা, সেমিনার, পাঠচক্র, রচনা, কুইজ, চিত্রাঙ্কন প্রতিযোগিতা, স্থিরচিত্র ও চলচ্চিত্র প্রদর্শনী আয়োজন করবে।

বিশ্ববিদ্যালয়টির উপাচার্য ও ক্লাবটির উপদেষ্টা প্রফেসর ডক্টর মেজর নাজমুল আহসান কলিমউল্লাহ, বিএনসিসিও বলেন, “শতবর্ষে বঙ্গবন্ধু” এই থিমটিকে কেন্দ্র করে দেশব্যাপী যে ধারাবাহিক কর্মযজ্ঞ চলছে এ ক্লাবটির প্রতিষ্ঠা সে ধারাবাহিকতারই একটি অংশ। আমি এ ক্লাবটির সর্বাঙ্গীন সফলতা কামনা করছি।

বার্তাবাজার/ডব্লিওএস

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর